শিরোনাম :

  • আফগানিস্তানে জাতিসংঘ কম্পাউন্ডে হামলা কর্মস্থলে যেতে যাত্রীদের চরম দুর্ভোগ ৫ আগস্টের পরও বাড়বে বিধিনিষেধ, আসতে পারে শিথিলতা কামরাঙ্গীরচরে নিজ বাসায় আগুনে পুড়ে ব্যবসায়ীর মৃত্যু
ক্রিকেটকে বিদায় বলে দিলেন জার্ভিস
১৭ জুন, ২০২১ ১৭:৫০:৫০
প্রিন্টঅ-অ+


সবধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন কাইল জার্ভিস। এই পেসারের অবসরের বিষয়টি একটি টুইট বার্তায় নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। মূলত টানা ইনজুরির ধকল আর শারীরিক অসুস্থতার কারণে ক্রিকেট ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এর আগে ২০১৩ সালে কোলপাক চুক্তিতে নাম লেখিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি। যদিও ২০১৭ সালে সেই চুক্তি শেষ করে আবারও জিম্বাবুয়ের ক্রিকেটে ফেরেন তিনি। তবে ক্যারিয়ার লম্বা করতে পারেননি তিনি। ২০০৯ সালে জিম্বাবুয়ের হয়ে অভিষেক হওয়া এই পেসার ১৩টি টেস্ট, ৪৯টি ওয়ানডে ও ২২টি টি-টোয়েন্টি খেলেছেন। তিন ফরম্যাট মিলিয়ে তিনি নিয়েছেন ১৩২ উইকেট। কদিন আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন এই পেসার। এরপর ম্যালেরিয়া ও টিক ফিভারের কারণে শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন তিনি।

এ কারণে চলতি বছরের শুরুতেই জার্ভিস জানিয়েছিলেন আগামী ৬ মাস তিনি ক্রিকেট থেকে দূরে থাকবেন। যদিও এবার ক্রিকেটকেই না বলে দিয়েছেন এই পেসার। ২০২০ সালের জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজে সর্বশেষ খেলেছিলেন জার্ভিস।জিম্বাবুয়ের ১০ উইকেটের ব্যবধানে হারা ম্যাচে উইকেট শূন্য ছিলেন তিনি।  এরপর ইনজুরির কারণে দ্বিতীয় টেস্ট থেকে বাদ পড়েছিলেন ডানহাতি এই পেসার। জার্ভিস বিদায় বেলায় জানিয়েছেন নিজের সিদ্ধান্তের জন্য তিনি তৃপ্ত। অবসরের পর নিজের গাড়ির ব্যবসা ও রেস্টুরেন্ট নিয়েই থাকতে চান তিনি।

জার্ভিস বলেন, 'আমি দুটো থেকেই সেরে উঠেছি। আমি প্রতিদিনই অনুশীলন করেছি। জিমে গিয়েছি, ফুটবল খেলেছি অথবা দৌড়েছি। আমি কখনও ভাবিনি এই পর্যায়ে কখনও খেলতে পারবো না। মনকে বিশ্বাস করতে বলেছিলাম আমি পারবো। কিন্তু আমি আমি আমার সিদ্ধান্ত নিয়ে সন্তুষ্ট।'

তিনি আরও বলেন, 'আমার গাড়ি আমদানি-রফতানির ব্যবসা রয়েছে এবং জিম্বাবুয়েতে আমার গাড়ির ডিলারশিপের ব্যবসা আছে। আমি একটি রেস্টুরেন্ট শুরু করছি। কোভিডের এই পরিস্থিতিতে রেস্টুরেন্ট শুরু করা পাগলামি কিন্তু আমি আশাবাদী এটা করতে পারবো।

আমার বার্তা/এসএ


আরো পড়ুন