শিরোনাম :

  • আফগানিস্তানে জাতিসংঘ কম্পাউন্ডে হামলা কর্মস্থলে যেতে যাত্রীদের চরম দুর্ভোগ ৫ আগস্টের পরও বাড়বে বিধিনিষেধ, আসতে পারে শিথিলতা কামরাঙ্গীরচরে নিজ বাসায় আগুনে পুড়ে ব্যবসায়ীর মৃত্যু
নেইমার বিহীন ব্রাজিলের অলিম্পিক দল
১৮ জুন, ২০২১ ১৬:৪৫:২২
প্রিন্টঅ-অ+


চলতি কোপা আমেরিকায় রীতিমতো মাতিয়ে রেখেছে ব্রাজিল। প্রথম ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-০ আর আজ পেরুর বিপক্ষে তারা জিতেছে ৪-০ গোলের বড় ব্যবধানে। এ দুই ম্যাচেই ব্রাজিলের জয়ের নায়ক নেইমার জুনিয়র। দুই ম্যাচে দুই গোলের সঙ্গে করেছেন একটি এসিস্টও।

তবে তাকে ছাড়াই আসন্ন অলিম্পিকের জন্য ঘোষণা করেছে ব্রাজিল ফুটবল ফেডারেশন। ২০১৬ সালের রিও অলিম্পিকে ব্রাজিলকে স্বর্ণপদক জেতানোর মূল কারিগর ছিলেন নেইমার। কিন্তু সেটি ধরে রাখার মিশনে তাকে দলে নেননি অলিম্পিক দলের কোচ আন্দ্রে জার্ডিন।

শুধু নেইমার একা নন, ২০১৬ সালের অলিম্পিক জয়ী দলের সদস্য মার্কুইনহোসকেও স্কোয়াডে রাখেননি জার্ডিন। কাকতালীয় বিষয় হলো, এ দুজনই ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) খেলোয়াড়। অলিম্পিক দল ঘোষণার ক্ষেত্রে পিএসজির কোনো প্রভাব ছিল কি না তা জানা যায়নি।

এদিকে ইনজুরির কারণে কোপা আমেরিকার দলে না থাকলেও, অলিম্পিক দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ ডিফেন্ডার দানি আলভেজ। আগামী ২২ জুলাইয়ে জার্মানির বিপক্ষে প্রথম ম্যাচের আগে দানি আলভেজ সুস্থ হয়ে উঠবেন বলে আশাবাদী ব্রাজিলের কোচ।

সাধারণত অলিম্পিকে রাখা হয় অনূর্ধ্ব-২৩ দল। তবে সব দলকে দেয়া হয় ২৩ বছরের বেশি তিন খেলোয়াড় নেয়ার সুযোগ। দানি আলভেজ ছাড়া ব্রাজিলের ২৩ বছরের বেশি বয়সের অন্য দুই খেলোয়াড় হলেন ম্যালকম ও পাউলিনহো।

ব্রাজিলের অলিম্পিক দল রয়েছেন যারা, গোলকিপার: সান্তোস, ব্রেন্নো, ডিফেন্ডার: দানি আলভেজ, গাব্রিয়েল মেনিনো, গিলহেরমে আরানা, গাব্রিয়েল গুইমারেস, নিনো, দিয়েগো কার্লোস, মিডফিল্ডার: ডগলাস লুইজ, ব্রুনো গুইমারেজ, গারসন, ক্লদিনিও, ম্যাথুস হেনরিক, ফরোয়ার্ড: ম্যাথুস কুনহা, ম্যালকম, পাউলিনহো, পেদ্রো

আমার বার্তা/এসএ


আরো পড়ুন