শিরোনাম :

  • ঢাকা-ম্যানচেস্টার-সিলেট-ঢাকা ফ্লাইট ৪ জানুয়ারি থেকে ঘর থেকে কোরিয়ান পপ তারকার লাশ উদ্ধার ডিভোর্স নিয়ে মুখ খুললেন অভিনেতা সিদ্দিক ২০ অক্টোবর থেকে চালু হচ্ছে মহাখালীর স্টার সিনেপ্লেক্স অক্সিজেনের সিলিন্ডার ছাড়াই পানির গভীরে ডুবুরি!
সোনারগাঁয়ে "আলোকিত বিষ্ণাদী " নামক সংগঠনের উদ্বোধন
(সোনারগাঁ) নারায়ণগঞ্জ প্রতিনিধি :
০৯ অক্টোবর, ২০১৯ ১০:১১:৩৬
প্রিন্টঅ-অ+


নারায়নগঞ্জের সোনারগাঁ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের বিষ্ণাদী  গ্রামের তরুণদের নিয়ে গঠিত "আলোকিত বিষ্ণাদী " নামক সংগঠনের উদ্বোধন করলেন সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব মনিরুজ্জামান মনির।

মঙ্গলবার বিকেলে নোয়াগাঁও ইউনিয়নের বিষ্ণাদী বাজারে অবস্থিত মাহিন মার্কেটে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজ সেবক জনাব নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াগাঁও ইউনিয়নের তিনবারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান জনাব সামসুল ইসলাম সামসু, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও একই ইউনিয়নের বারবার নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব দেওয়ান উদ্দিন চুন্নু এবং  ৯ নং ইউপি সদস্য বাহাউদ্দীন ও ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য আঃ হালিম।

এ সময় সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তা (তদন্ত) জনাব আলমগীর হোসেন  বলেন, আমি বক্তা নই, কম কথাদের দলে। এমন একটি মহতি অনুষ্ঠানকে সাধুবাদ জানাই। যেখানে সমস্যা, তাৎক্ষণিক জানাবেন।          

সাবেক চেয়ারম্যান সামসুল আলম সামসু বলেন, মাদক, জুয়া এবং আর কোন অন্যায় অত্যাচার বরদাস্ত করবো না। এ সময় তিনি আরও বলেন, যুবকরা যেন রাত ১০টার পর যেন আর না দেখি।        

আলহাজ্ব দেওয়ান উদ্দিন চুন্নু  বলেন, সারা সোনারগাঁয়ের মধ্যে আজ এই প্রথম এমন একটি সংগঠন করায় সবাইকে অশেষ ধন্যবাদ জানান।তিনি আরও বলেন, আমাদের দেশরত্ন শেখ হাসিনার জন্য দোয়া করবেন।                       

এদিকে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব ইউসুফ দেওয়ান অনুষ্ঠানে আসার কথা থাকলেও ব্যাক্তিগত সমস্যার কারণে উপস্থিত হতে পারেনি। সোনারগাঁ প্রেসক্লাবের সদস্য ও "দৈনিক আমার বার্তা " পত্রিকার সাংবাদিক মোহাম্মদ আলমগীর হোসেন প্লাবন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়ন ও সোনার বাংলা গড়ার লক্ষ্যে  বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যে ভিশন হাতে নিয়েছেন তারই একটি অংশ হলো "আলোকিত বিষ্ণাদী " নামের সংগঠন। এ সময় তিনি আরও বলেন, বর্তমান সরকার শিক্ষা খাতকে আধুনিকায়নের জন্য  সূদুর প্রসারি পরিকল্পনা হাতে নিয়েছেন এবং এর বেশিরভাগ বাস্তবায়নও করেছেন। স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত অবকাঠামোর উন্নয়ন, অবৈতনিক শিক্ষার সম্প্রসারণ ও বছরের শুরুতে বিনামূল্যে বই বিতরন এরই অংশ। মাদকের ভয়াল গ্রাসকে ঈঙ্গিত করে তিনি বলেন, বর্তমান সরকারের শিক্ষাখাতে যে উন্নয়ন সাধন হয়েছে তা ধরে রাখতে হবে, আর এজন্য মাদক হতে আমাদের আগামী প্রজন্মকে বাঁচাতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর আদর্শের সোনার বাংলা প্রতিষ্ঠা পাবে।পাশাপাশি এ সংগঠনের মূল উদ্দেশ্যই হচ্ছে, মাদকমুক্ত সমাজ চাই, ঘরে ঘরে শিক্ষা আলো চাই।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আহ্বায়ক রাজীব, যুগ্ম আহ্বায়ক রাসেল, সারোয়ার হোসেন, লতিফুর রহমান দুলাল, শামীম আহমেদ, বাবুল হোসেন, আমজাদ, ওমর ফারুক, মাওলানা মাসুদ, শাহ আলম এবং আহ্বায়ক সদস্য ডাঃ কামাল হোসেন, কামাল হোসেন, মুসা, রিপন, রমজান , আলাউদ্দিন রাজিব, রুবেল,মফিদুল ইসলাম, রনি, সজিব, আক্তার, সোহেল মাস্টার, আউয়াল মাষ্টার, সজল, আরিফ, ডালিম, এনামুল, ওহিদুল, শামীম, কামাল, সোহান, শরীফ, তুহিন, আলমগীর, এমরান, ডালিম, সাজ্জাদ, ফারুক, মাসুম, ওবায়দুল হোসেন এবং ওবায়দুল প্রমুখ।



আমার বার্তা/০৯ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন