শিরোনাম :

  • প্রধানমন্ত্রী রাতে দেশে ফিরবেন পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান হচ্ছে আজ যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টের বাইরে গোলাগুলিতে নিহত ৩ আজ বিমানে পেঁয়াজ আসছে ইডেনে যে বিষয়টাতে বেশি ভয় পাচ্ছেন মিরাজ
কালনী এক্সপ্রেস থেকে ২৬ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ গ্রেফতার ১
ভৈরব প্রতিনিধি :
০৫ নভেম্বর, ২০১৯ ১৭:০৬:৫৯
প্রিন্টঅ-অ+


ভৈরব রেলওয়ে স্টেশনে সিলেট-ঢাকাগামী কালনী আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন থেকে ২৬ লাখ ৮ হাজার ৭০০ টাকা মূল্যমানের বিদেশি মুদ্রাসহ রাসেল (২৩) নামে এক যুবককে গ্রেফতার করেছে রেলওয়ে পুলিশ (জিআরপি)। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে ট্রেনের ‘ট’ নম্বর বগিতে অভিযান চালিয়ে ওই যুবককে আটকের পর দেহ তল্লাশি করে ১৪ হাজার ১০০ ব্রিটিশ পাউন্ড ও ৫০ হাজার সৌদি রিয়াল পায়, যা বাংলাদেশি প্রায় ২৬ লাখ ৮ হাজার ৭শ টাকার সমান।

পুলিশ জানিয়েছে গ্রেফতারকৃত যুবকের বাড়ি গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার পাকুরতিয়া গ্রামে। বাবার নাম দিদার হোসেন। সিলেট শহরের বন্দর এলাকার এক ব্যক্তির কাছ থেকে সে এসব বিদেশি মুদ্রা নিয়ে ঢাকা যাওয়ার সময় ট্রেনটি ভৈরবে বিরতি দিলে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে জিআরপি থানায় মামলা হয়েছে।

ভৈরব রেলওয়ে পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে আজ (মঙ্গলবার) দুপুর ১২টার দিকে সিলেট-ঢাকাগামী কালনী আন্তঃনগর ট্রনটি ভৈরব রেলওয়ে স্টেশনে বিরতি দিলে থানার অফিসার ইনচার্জ (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস ও সেকেন্ড অফিসার মো. সুরুজ্জামানের নেতৃত্বে ‘ট’ নম্বর বগিতে তল্লাশি করা হয়। এ সময় রাসেল পুলিশ ট্রেন থেকে নামতে চাইলে তাকে পুলিশ আটক করে তল্লাশি করে প্যান্টের নিচে কাপড়ে মোড়ানো কিছু আছে বলে টের পায়। তখন সাংবাদিকদের খবর দেয়া হয়। খবর পেয়ে সাংবাদিকরা সেখানে গেলে ওই যুবকের পায়ে মোড়ানো কাপড় খোলা হয়। এ সময় কাপড়ের ভেতরে কয়েকটি প্যাকেটে এসব বিদেশি মুদ্রা পাওয়া যায়।

পরে পুলিশি জিজ্ঞাসাবাদে সে জানায়, আমিরুল ইসলাম নামে ঢাকার এক মানি এক্সচেঞ্জ ব্যবসায়ী তাকে এসব মুদ্রা আনতে সোমবার সিলেটে পাঠায়। মুদ্রাগুলো তার বাসায় পৌঁছে দেয়ার কথা ছিল। ১২ হাজার টাকার বিনিময়ে সে এ কাজ করছিল।

ভৈরব রেলওয়ে থানার ওসি ফেরদৌস আহমেদ বিশ্বাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে ট্রেন থেকে আটক করে দেহ তল্লাশির পর এসব বিদেশি মুদ্রা পাওয়া যায়। সেগুলো সিলেট থেকে ঢাকায় এক ব্যবসায়ীর কাছে পৌঁছে দেয়ার কথা ছিল বলে পুলিশকে জানিয়েছে ওই যুবক। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।





আমার বার্তা/০৫ নভেম্বর ২০১৯/রহিমা


আরো পড়ুন