শিরোনাম :

  • আজ রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না আজ দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে ব্রাজিলে করোনায় মৃতের সংখ্যা ৬৫ হাজার ছাড়িয়েছে যুক্তরাষ্ট্রে একদিনেই করোনায় আক্রান্ত অর্ধলাখ
পটিয়ায় আবারও সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৫
চট্টগ্রাম প্রতিসিধি :
১০ ডিসেম্বর, ২০১৯ ১৬:৪৩:১৮
প্রিন্টঅ-অ+


চট্টগ্রামের পটিয়ায় সিলিন্ডার বিস্ফোরণে পাঁচজন দগ্ধ হয়েছেন। মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টার দিকে কচুয়া ইউনিয়নের বাইপাস মোড়ে এ দুর্ঘটনা ঘটে। তবে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ দুপুরের দিকে বিষয়টি জানতে পারে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক জসীম উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘পটিয়া ১ নম্বর ওয়ার্ডে বাবুল মিয়া নামে একজনের গ্যাস সিলিন্ডারের দোকানে গ্যাস চুরির সময় সিলিন্ডার বিস্ফোরণে ঘরে আগুন ধরে যায়। এতে পাঁচজন দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে প্রথমে পটিয়া হাসপাতালে এবং পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়।’

তিনি আরও বলেন, ‘ঘটনাটি প্রথম দিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করা হয়। ফলে আমরা দুপুরের দিকে বিষয়টি জেনেছি।’

চমেক হাসপাতাল সূত্র জানায়, দগ্ধদের হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে আবু ছালেক (২৬) নামে এক যুবকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

আগুনে দগ্ধ অন্যরা হলেন- পটিয়া উপজেলার কচুয়াই গ্রামের মো. আব্দুল মোনাফের ছেলে আবু সৈয়দ (৪০), চন্দনাইশের এনায়েত হোসেনের ছেলে মো. রহিম (৩৩), একই উপজেলার মীর আহাম্মদের ছেলে মো. আলী (৩২) ও আব্দুল মাহবুবের ছেলে সাজ্জাদ (২০)।

এর আগে গত ২৬ জুন পটিয়ায় একটি মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নারী ও শিশুসহ অন্তত ২০ জন দগ্ধ হন। রাতে সাতকানিয়া উপজেলা থেকে প্রবাসী আকতার হোসেনকে চট্টগ্রাম বিমানবন্দরে পৌঁছে দিয়ে বাড়ি ফেরার পথে পটিয়া পৌরসভার পিটিআই এলাকায় ওই ঘটনা ঘটে।



আমার বার্তা/১০ ডিসেম্বর ২০১৯/রহিমা


আরো পড়ুন