শিরোনাম :

  • সংসদ সদস্য আব্দুল মান্নান আর নেই এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক চীন সর্বোচ্চ সম্মানের সঙ্গে ‘মুজিববর্ষ’ উদযাপন করবে : রাষ্ট্রদূত যৌন নির্যাতন মামলা তুলে না নেয়ায় কিশোরীর মাকে পিটিয়ে মারল আসামিরা
রাজবাড়ীর ৫ উপজেলা চেয়ারম্যান প্রশাসনের কোনো অনুষ্ঠানে যাবেন না
রাজবাড়ী প্রতিনিধি :
১৫ ডিসেম্বর, ২০১৯ ১৪:৪১:৫৯
প্রিন্টঅ-অ+


রাজবাড়ী জেলা ও উপজেলা প্রশাসনের সকল অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিয়েছেন জেলার ৫টি উপজেলা পরিষদের চেয়ারম্যানরা। রোববার বেলা ১১টার দিকে রাজবাড়ী প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। তবে আগামীকাল মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. ইমদাদুল হক বিশ্বাস। এ সময় বালিয়াকান্দি উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ, পাংশা উপজেলার চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, কালুখালী উপজেলার চেয়ারম্যান আলিউজ্জামান টিটো ও গোয়ালন্দের ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আসাদ চৌধুরী উপস্থিত ছিলেন।

চেয়ারম্যানরা জানান, তাদের দাবি-দাওয়া না মানা হলে প্রশাসনের কোনো অনুষ্ঠানে তারা অংশগ্রহণ করবেন না। এছাড়া আগামীতে নিজ নিজ দায়িত্বে তারা আলাদাভাবে সব অনুষ্ঠান পালনের ঘোষণা দেন।

বক্তব্যে চেয়ারম্যানরা উল্লেখ করেন, আগামীকাল মহান স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের প্রশাসনের ছাপানো চিঠিতে উপজেলা পরিষদের চেয়ারম্যানদের নাম দেয়া হয়নি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তারা এ বিষয়ে আজ পর্যন্ত তাদের সঙ্গে কোনো আলোচনা করেননি। আজ (রোববার) সকালে বিষয়টি নিয়ে জেলা প্রশাসকের কাছে গেলে তিনি আগামীতে চিঠি ঠিক করে নিয়ে আসতে বলেন। আসলে উপজেলা পরিষদকে পাশ কাটিয়ে উপজেলা প্রশাসন বিভিন্ন অনুষ্ঠান পরিচালনা করছেন বলে দাবি করেন তারা।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিজয় দিবসে উপজেলা চেয়ারম্যানরা রাষ্ট্রীয় সালাম গ্রহণ করবে, যা কেবিনেটের সিদ্ধান্ত। কিন্তু আমন্ত্রণপত্রে চেয়ারম্যানদের নামই নেই।

চেয়ারম্যানরা আরও দাবি করেন, আইনশৃঙ্খলা কমিটির সভা, উন্নয়ন সমন্বয় সভাসহ বিভিন্ন সভায় তাদের যথাযথ মূল্যায়ন করা হয় না এবং সেখানে তাদের জন্য কোনো বসার ব্যবস্থাও থাকে না। প্রসাশন নিজেদের মতো করে সবকিছু পরিচালনা করেন। তাই এসব বিষয়ে সঠিক সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত জেলা ও উপজেলা প্রশাসনের সকল ধরনের অনুষ্ঠান বর্জনের ঘোষণা দেন তারা। তবে বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দেবেন।



আমার বার্তা/১৫ ডিসেম্বর ২০১৯/রহিমা


আরো পড়ুন