শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত, দুই লাখ ইয়াবা উদ্ধার
কক্সবাজার প্রতিনিধি :
১৯ এপ্রিল, ২০২০ ১২:০২:৫৩
প্রিন্টঅ-অ+


কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জাফর আলম (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দুই লাখ পিস ইয়াবার চালান, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। শনিবার (১৮ এপ্রিল) দিবাগত মধ্যরাতে উপজেলার শাহপরীরদ্বীপ গোলারচর নাফনদ সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

বিজিবির দাবি- নিহত জাফর আলম একজন মাদক কারবারি। তিনি টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নয়াপাড়া এলাকার মৃত জেবর মুল্লুকের ছেলে।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খাঁন জানান, শাহপরীরদ্বীপ গোলারচর নাফনদী সীমান্ত এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান প্রবেশ করছে- এমন তথ্যে শনিবার রাত সাড়ে ১১টার দিকে বিজিবির একটি চৌকষ দল উক্ত এলাকায় অবস্থান নেয়। রাতের অন্ধকারে ৪-৫ জন লোককে একটি নৌকা নিয়ে মিয়ামনার জলসীমা অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করতে দেখে বিজিবি তাদের চ্যালেঞ্জ করে থামার সংকেত দেয়।

মাদক কারবারিরা নৌকা থেকে লাফ দিয়ে দৌড়ে পালানোর চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে। অবস্থা বেগতিক দেখে মাদক কারবারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের গোলাগুলি থেমে যাওয়ার কিছুক্ষণ পর ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় এক যুবককে পড়ে থাকতে দেখে বিজিবি সদস্যরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিজিবি অধিনায়ক ফয়সল হাসান খাঁন জানান, ঘটনাস্থলে তল্লাশি করে দুই লাখ পিস ইয়াবা, দেশীয় তৈরি একটি অস্ত্র, এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় পৃথক আইনে মামলা করা হচ্ছে।





আমার বার্তা/১৯ এপ্রিল ২০২০/জহির

 


আরো পড়ুন