শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
ফেনীতে একদিনে ৩১ জনের করোনাভাইরাস শনাক্ত
ফেনী প্রতিনিধি :
১৭ মে, ২০২০ ১২:১২:২২
প্রিন্টঅ-অ+


ফেনীতে নতুন করে আরও ১০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দুই দফায় একদিনে ৩১ জনের শরীরে করোনা ধরা পড়েছে। সব মিলিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জন। শনিবার (১৬ মে) রাতে ফেনী স্বাস্থ্য বিভাগের করোনা নিয়ন্ত্রণ কক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ফেনী সদরের তিনজন, দাগনভূঞয়ার একজন, সোনাগাজীর চারজন ও ফুলগাজীর দুইজন রয়েছেন।

ডা. শরফুদ্দিন মাহমুদ জানান, শনিবার রাতে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় থেকে প্রথম দফায় ২১ জনের ও পরে আরও ১০ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। এদিন নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে দুইজন ও চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল থেকে ২৩ জনের প্রতিবেদন আসলেও তাদের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায় নি।

ফেনী স্বাস্থ্য বিভাগ জানায়, ফেনী স্বাস্থ্য বিভাগ জানায়, জেলায় শনিবার পর্যন্ত ৯৪৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) হাসপাতাল, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ও নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ৭৮৩ জনের নমুনা পরীক্ষার ফলাফল এসেছে।

ফেনীতে চিকিৎসকসহ এখন পর্যন্ত ৬১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে ফেনী সদরের ২২ জন, ছাগলনাইয়ার ১৩ জন, দাগভূঞার নয়জন, সোনাগাজীন ছয়জন, ফুলগাজীর চারজন, পরশুরামের চারজন ও অন্য আরও তিনজন রয়েছেন। আক্রান্তদের মধ্যে আটজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।





আমার বার্তা/১৭ মে ২০২০/জহির


আরো পড়ুন