শিরোনাম :

  • জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশখালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি : হেফাজত চট্টগ্রামে একদিনে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৭মধ্যরাতে হেফাজতের সহকারী মহাসচিব আতাউল্লাহ গ্রেফতারহেফাজত নেতাদের মুক্তি দাবি মান্নার
চলছে করোনা বিষয়ক ‘টকশো’
মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
০৫ এপ্রিল, ২০২১ ১৮:০৮:৫৭
প্রিন্টঅ-অ+


যেখানে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন ঘোষণা করেছে সরকার সেখানে টাঙ্গাইলের মির্জাপুরে প্রথম দিনে লক্ষ্য করা গেছে একটু ভিন্ন চিত্র। খোদ উপজেলা পরিষদ চত্বরে গিয়ে দেখা গেছে কোনো সামাজিক দূরত্ব না মেনেই টিসিবির পণ্যের জন্য অপেক্ষারত জনগণ করোনার কোনো চিন্তা ছাড়াই গল্প-গুজবে মেতে আছেন। যেনো করোনা বিষয়ক টকশো চলছে। এটি বেলা পৌনে ১২টার চিত্র। যেখানে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা জনগণকে সচেতন করতে মাঠে কাজ করে চলেছে অপরদিকে উপজেলা পরিষদ চত্বরেই তার উল্টো কাজ করছেন সাধারণ মানুষেরা।

ওইস্থানে বসে থাকা বেশ কয়েকজনের সাথে কথা হলে তারা বলেন, লকডাউন দিয়ে কি করবো। আমাদের পেটে ভাত না গেলে বেচে থাকবো কিভাবে। তবে সামাজিক দূরত্বের ব্যাপারে জানতে চাইলে তারা বলেন, কৈ কেউ তো আমাদের কিছুই বলে নাই।

এদিকে লকডাউনের প্রথম দিনে উপজেলার বিভিন্নস্থান ঘুরে দেখা গেছে, জনসচেতনতার অভাব। প্রশাসন এক দিক থেকে ধাওয়া করলেও সময় যুযোগ বুঝে পুনঃরায় গোপনে দোকান-পাট চালু রেখেছেন অনেকেই। জনগণের মাঝে নেই সামাজিক দূরত্বেরও কোনো খেয়াল। বিভিন্ন কাঁচাবাজার ঘুরেও স্বাভাবিক দিনের মতোই জনগণের উপস্থিতি দেখা গেছে। প্রশাসন যতো কঠোরই হোক না কেনো যার যার অবস্থান থেকে সচেতন না হলে এ সংক্রমণ রোধ করা সম্ভবনা বলে দাবি মত বিশেষজ্ঞদের।

প্রথমদিনে উপজেলা সদরের পুরাতন বাসস্ট্যান্ড, মসজিদ মার্কেট, কেন্দ্রীয় শহিদ মিনার, সোহাগপুর এলাকা প্রদক্ষিণ করেছেন প্রশাসনের কর্মকর্তারা। এ ধরণের টহল অব্যাহত থাকবে বলে জানা গেছে।

 


আরো পড়ুন