শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
বরিশালে করোনায় ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু
২৪ এপ্রিল, ২০২১ ১২:৩৩:০৫
প্রিন্টঅ-অ+

বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় দুজনের মৃত্যু হয়েছে আর শনাক্ত হয়েছে ৬৫ জনে। বিভাগে এপর্যন্ত মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ৫১ জন।


শনিবার (২৪ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।


ডা. বাসুদেব বলেন, নতুন ৬৫ জনের মধ্যে সবচেয়ে বেশি বরিশালে ২৩ জন শনাক্ত হয়েছে। এই জেলায় মোট শনাক্ত ৬ হাজার ৪২১ জন।


এ ছাড়া পটুয়াখালী জেলায় নতুন করে ১২ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৬২ জন। ভোলায় নতুন ২০ জন নিয়ে মোট সংখ্যা ১ হাজার ৬৩৪ জন। পিরোজপুরে মোট আক্রান্ত ১ হাজার ৫৩৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ৩ জন। 


বরগুনায় নতুন আক্রান্ত হয়েছেন একজন। এ জেলায় মোট শনাক্ত হয়েছে ১ হাজার ২০৩ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৬ জন নিয়ে মোট শনাক্ত হয়েছে ১ হাজার ১৯৩ জন।


মোট আক্রান্তের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৫০ জন। স্বাস্থ্য অধিদফতর বলছে, মৃত্যুবরণ করা ২৪৬ জনের মধ্যে প্রায় সবার বয়স চল্লিশ বছরের ওপরে। সর্বশেষ মৃত্যুবরণকারী দুইজনই শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।


এরমধ্যে ভোলা জেলার ওয়েস্টার্নপাড়ার ৬৫ বছরের বৃদ্ধ ও পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার রাজপাড়া গ্রামের ৪২ বছরের নারী। কিন্তু উদ্বেগের বিষয় হচ্ছে, দ্বিতীয় ঢেউয়ে তরুণ অনেকেই শনাক্ত হচ্ছেন।


হাসপাতালের করোনা ইউনিটের তথ্য সংরক্ষক জে. খান স্বপন বলেন, গত ২৪ ঘণ্টায় এই ওয়ার্ডের আইসোলেশনে মোট ৪ জন রোগী ভর্তি হয়েছেন। করোনা ইউনিটে মোট ১২৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে ৫২ জনের করোনা পজিটিভ এবং ৭৪ জন টেস্টের রির্পোটের অপেক্ষায় আছেন।

আরো পড়ুন