শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
নাটোরে জলবায়ু পরিবর্তন রোধে
ভলেন্টিয়ার ফর ক্লাইমেট অ্যাকশনের ক্যাম্পেইন
আখলাক হোসেন লাল, নাটোর প্রতিনিধি
১৯ সেপ্টেম্বর, ২০২১ ১৯:১৫:৩৩
প্রিন্টঅ-অ+

নাটোরে জলবায়ু পরিবর্তন রোধে ভলেন্টিয়ার ফর ক্লাইমেট অ্যাকশনের ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে জেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের মাঝে জলবায়ু পরিবর্তন সম্পর্কে অনুপ্রেরণা যোগাতে লাল গোলাপ ও স্টিকার ক্যাম্পেইনের মাধ্যমে সচেতনতা বৃদ্ধি, প্রসার ও জলবায়ু পরিবর্তনের জন্য করণীয় বিভিন্ন দিক গুলো তুলে ধরা হয়।


অনুষ্ঠানে উপস্থিত থেকে লাল গোলাপ উপহার ও স্টিকার প্রদর্শন করেন ভলেন্টিয়ার ফর ক্লাইমেট অ্যাকশন এর ফাউন্ডার প্রেসিডেন্ট মোঃ আবু সাহাল ভলেন্টিয়ার ফর ক্লাইমেট অ্যাকশন এর ভাইস প্রেসিডেন্ট তুরজাউন শরাফী শশী, ফিন্যান্স ডিরেক্টর ইয়াহিয়া চৌধুরী, প্রোগ্রাম ডিরেক্টার জুঁথি, রিচার্জ ডিরেক্টর জুইসহ অন্যান্য সদস্যবৃন্দ ও শিক্ষক, শিক্ষিকা মন্ডলী।


ভলেন্টিয়ার ফর ক্লাইমেট অ্যাকশন এর ফাউন্ডার প্রেসিডেন্ট আবু সাহাল শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা আগামী দিনের সূর্য সন্তান আগামী দিনে জলবায়ু পরিবর্তন রোধে তোমাদেরকেও লডতে যেতে হবে। মনে রাখবে, “দূষিত বায়ু, কমাচ্ছে আয়ু, একটাই পৃথিবী একটাই সুযোগ”। পরিশেষে সকলকে প্রতিজ্ঞা করান, "আমার মাটি, আমার মা, দূষণ হতে দেব না"। ইতিমধ্যে ৩ টি জেলায় কার্যক্রম চলছে।


এবছর ৩ টি জেলায় ৩৩ টি স্কুলের  প্রায় ২০ হাজার শিক্ষার্থীর মাঝে লাল গোলাপ ও সচেতনতামূলক স্টিকার ক্যাম্পেইন করা হবে।


ইতিমধ্যে প্রায় ১৯ টি স্কুলের প্রায় ১০ হাজারের অধিক শিক্ষার্থীর মাঝে উক্ত কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।


আমার বার্তা/ সি এইচ কে

আরো পড়ুন