শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সিলেট বিভাগে মসলা উৎপাদন বাড়াতে বাপার প্রশিক্ষণ
২৭ ফেব্রুয়ারি, ২০২২ ১১:৪২:৫৮
প্রিন্টঅ-অ+

মানসম্মত মসলা প্রক্রিয়াকরণ ও প্যাকেটজাতকরণ বিষয়ে এপিবিপিসি ও বাপা আয়োজিত প্রশিক্ষণ দেশ ও বিদেশের বাজারের জন্য মানসম্মত মসলা প্রক্রিয়াকরণ ও প্যাকেটজাতকরণ বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে।


বাণিজ্য মন্ত্রণালয়ের অ্যাগ্রো প্রোডাক্টস বিজনেস প্রমোশন কাউন্সিল (এপিবিপিসি) ও বাংলাদেশ অ্যাগ্রো-প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা) এ প্রশিক্ষণের আয়োজন করেছে। দুদিনব্যাপী এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয় শনিবার। ফিজা অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেডের সিলেট কারখানার ভবনে এ প্রশিক্ষণের আয়েজন করা হয়েছে। প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফিজা অ্যান্ড কোম্পানি প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম। ভার্চুয়ালি অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্মসচিব ও বাপার প্রশাসক জিন্নাত রেহানা। বাপা জানায়, ২৬ ও ২৭ ফেব্রæয়ারি (শনিবার ও রোববার) সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।


যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএসটিআইয়ের সহকারী পরিচালক হাবিবুর রহমান। এতে প্রক্রিয়াকরণ ও প্যাকেটজাতকরণে বিশেষজ্ঞরা তাদের বক্তব্য তুলে ধরেন। মূলত সিলেট বিভাগে মসলা উৎপাদন ও প্রক্রিয়াকরণ বৃদ্ধির লক্ষ্যে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে বলে জানায় বাপা।

আরো পড়ুন