শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
খুলনায় মশা থেকে রক্ষা পেতে মশারি মিছিল
০৩ এপ্রিল, ২০২২ ১২:৩১:১৩
প্রিন্টঅ-অ+

খুলনা মহানগরবাসীতে মশার উপদ্রব থেকে রক্ষার দাবিতে মশারি মিছিল ও সমাবেশ করা হয়েছে। খুলনা নাগরিক সমাজের উদ্যোগে গতকাল শনিবার নগরীর জাতিসংঘ শিশুপার্ক থেকে মশারি মিছিল বের হয়। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সাত রাস্তা মোড়স্থ শহীদ ডা. মিলন চত্বরে শেষ হয়। সেখানে সমাবেশ করা হয়।


সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের আহŸায়ক মুক্তিযোদ্ধা আ ফ ম মহসীন। সদস্য সচিব মো. বাবুল হাওলাদারের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি খুলনা মহানগর সভাপতি শেখ মফিদুল ইসলাম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবি মহানগর সভাপতি মিজানুর রহমান বাবু, জাতীয় পার্টি নেতা শাহ মো. লায়েক উল্লাহ, মানবাধিকার বাস্তবায়ন সংস্থা খুলনার কো-অর্ডিনেটর মোমিনুল ইসলাম, গণসংহতি আন্দোলন খুলনা জেলা আহŸায়ক মুনীর চৌধুরী সোহেল, মো.  হাবিব হোসেন প্রমুখ।


এ সময় বক্তারা বলেন, মশার উপদ্রব ঠেকাতে ড্রেন পরিষ্কার ও যথাযথ বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম, মশার প্রজনন স্থান ধ্বংস, মশার প্রজনন মৌসুমের শুরুতে ওষুধ ছিটানো, ভেজালমুক্ত উচ্চমাত্রার ওষুধ ব্যবহার, ওষুধ ক্রয়-মজুদ-ব্যবহারসহ সামগ্রিক প্রক্রিয়ায় স্বচ্ছতা-জবাবদিহিতা ও দুর্নীতি বন্ধ, নিয়মিত ড্রেন পরিষ্কার রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। এ সময়ে নেতারা এ ব্যাপারে নগরবাসীকেও দায়িত্বশীল ও সচেতন ভূমিকা পালনের আহŸান জানান।


সমাবেশে নেতারা বলেন, বর্তমানে খুলনা মহানগরীতে মশার উপদ্রব প্রকট আকার ধারণ করেছে। বিশেষ করে কোমলমতি শিক্ষার্থীদের লেখাপড়ায় মনযোগী হওয়া ও ব্যবসা-বাণিজ্য পরিচালনায় বিঘœ ঘটছে। বৃদ্ধি পাচ্ছে মশাবাহিত রোগের ঝুঁকি। নগরবাসীর স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। এ ব্যাপারে কর্তৃপক্ষের ভূমিকা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।

আরো পড়ুন