শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
লঞ্চঘাটে যাত্রীদের পণ্য পরিবহনে অতিরিক্ত অর্থ নিলেই ব্যবস্থা
২১ এপ্রিল, ২০২২ ১১:৩২:৫০
প্রিন্টঅ-অ+

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে লঞ্চে যাত্রী চলাচল নির্বিঘœ করতে বরিশালে জেলা প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে লঞ্চ মালিক ও আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন দপ্তর প্রতিনিধিদের সঙ্গে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার।  


অতিরিক্ত জেলা জেলা ম্যাজিস্ট্রেট রকিবুর রহমান খানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাস, জেলা অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত সরকার, মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার ফজলুর রহমান, নৌ পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ন কবীর, বিআইডবিøউটিএর উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকার বিভাগের সহকারী পরিচালক আরাফাত হোসেন, এনডিসি সুব্রত বিশ্বাস দাস ও কোস্টগার্ডের প্রতিনিধিসহ লঞ্চ মালিক সমিতির সদস্যরা।  


সভায় জেলা প্রশাসক আক্ষেপ করে বলেন, আমার নামেও লঞ্চঘাটে মালামাল পরিবহনে চাঁদাবাজি করা হয়। যা ভুক্তভোগীরা মোবাইলে ধারন করায় সামাজিক যোগাযোগের মাধ্যমে জানতে পেরেছি। বরিশাল লঞ্চঘাটে যাত্রীদের পণ্য পরিবহনে যদি অতিরিক্ত অর্থ আদায় করা হয়। তবে দোষীদের বিরুদ্ধে জেল-জরিমানাসহ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।  


জেলা প্রশাসক আরো বলেন, ঈদকে কেন্দ্র করে নৌ-দুর্ঘটনা এড়ানোসহ লঞ্চ ঘাটে যেকোনো ধরনের অরাজকতা দমনে আইনশৃংখলা বাহিনীর পাশাপাশি জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটরা নিয়মিত কাজ করবেন।  


ঈদকে সামনে রেখে লঞ্চের টিকিট কালোবাজারি রুখতেও কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানান জেলা প্রশাসক। তার এই পদক্ষেপে লঞ্চ মালিকরাও সহযোগিতার আশ্বাস দেন।

আরো পড়ুন