শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
খুলে দেয়া হলো গোড়াই উড়াল সেতু
রাব্বি ইসলাম, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ
২৫ এপ্রিল, ২০২২ ১৬:৩৮:৫৩
প্রিন্টঅ-অ+

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট নিরসনে ঈদযাত্রা নির্বিঘœ করতে আজ সোমবার অস্থায়ীভাবে খুলে দেয়া হয়েছে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই উড়াল সেতু। বেলা আড়াইটার দিকে সেতুর পূর্বাংশে আনুষ্ঠানিকভাবে উড়াল সেতুটি খুলে দেন অতিরিক্ত প্রকল্প পরিচালক (সাসেক-১) কে.এম. নূর ই আলম।


এসময় অন্যান্যের মধ্যে সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক-২) প্রকল্প পরিচালক ড. ওয়ালিউর রহমান, গোড়াই হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মো. আজিজুল হক, ট্রাফিক ইন্সপেক্টর ইমতিয়াজ ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


সেতুটি খুলে দেয়ার পর সাংবাদিকদের সাথে আলাপকালে প্রকল্প পরিচালক নূর ই আলম বলেন, গোড়াই সেতুটি খুবই গুরুত্বপূর্ণ। অনেক দিন ধরেই বিভিন্ন কারণে এই সেতুর কাজটি ধীর গতিতে চলছিলো। আমাদের অল্প কিছু কাজ বাকি আছে, তবে যান চলাচলে তেমন কোনো সমস্যা হবেনা। ঈদ যাত্রায় মানুষের দুর্ভোগ কমানোর তাগিদে আমরা সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে রাত দিন কাজ করেছি, ঈদের আগেই সবাইকে ভোগান্তি মুক্ত করার প্রয়াস মাত্র। আজ দুপুরে সেতুটি খুলে দেয়ার পর থেকেই  সুন্দরভাবে যানবাহন চলাচল করছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সেতুর মাঝ অংশে সড়ক বিভাজক ও দু পাশে রেলিং না থাকলেও দুর্ঘটনার শঙ্কা নেই। সেতুটি সর্বমোট ৮০০ মিটার দৈর্ঘ্য, তবে এপ্রোচসহ মূল সেতু ৩৭০ মিটার।


একাধিক গাড়ি চালক ও যাত্রীদের সাথে কথা হলে তারা এমন উদ্যোগকে সাধুবাদ জানান। তবে, উড়াল সেতুর মাঝখানে সড়ক বিভাজক ও রেলিং না থাকায় তারা দুর্ঘটনার শঙ্কা প্রকাশ করেন।

আরো পড়ুন