শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সাংবাদিক বদরুল আলমের বাবা আর নেই
১৯ আগস্ট, ২০২২ ২১:৪৬:৫২
প্রিন্টঅ-অ+

কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলার ধর্মপুর নিবাসী প্রসিদ্ধ আলেমে দ্বীন ও সামাজিক ব্যক্তিত্ব মাওলানা আব্দুল কাদের মজুমদার ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। আজ শুক্রবার ১৯ আগস্ট ভোর ৫ টা ২০ মিনিটে স্থানীয় একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন।


মৃত্যুর আগে মরহুম মাওলানা আব্দুল কাদের মজুমদার কাশিনগর ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার প্রিন্সিপাল হিসেবে শিক্ষকতা করেন, পরে সৌদি সরকারের একটি চাকরি নিয়ে দীর্ঘদিন সৌদি আরবে অবস্থান করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বিভিন্ন দ্বীনি শিক্ষা এবং সমাজ সামাজিকতায় জড়িত ছিলেন।


তার পিতা মরহুম মৌলভী আব্দুল মজিদ মজুমদার দেশের দক্ষিণাঞ্চলের একজন প্রখ্যাত আলেম এবং সমাজ সংস্কারক ছিলেন। মৃত্যু কালে মাওলানা আব্দুল কাদের মজুমদার তিন ছেলে ও এক মেয়ে রেখে যান। মরহুমের ছেলে জানায়, আদ্য সকাল ১১ টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।


মাওলানা আব্দুল কাদের মজুমদারের চলে যাওয়াতে শোক জানানিয়েছেন সাপ্তাহিক ক্রাইম পেট্রোল বিডির প্রকাশক বীরমুক্তিযোদ্ধা আলতাবুর রহমান চৌধুরী ও সম্পাদক রেজাউর রহমান চৌধুরী। তারা, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন ও মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন।


উল্লেখ্য যে, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট বদরুল আলম মজুমদারের বাবা মরহুম মাওলানা আব্দুল কাদের মজুমদার। তিনি দীর্ঘদিন অসুস্থায় ভুগছিলেন।

আরো পড়ুন