শিরোনাম :

  • ডিএমপির ঊর্ধ্বতন ৬ কর্মকর্তাকে বদলি আজ দেশের ১৮ অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা যুক্তরাষ্ট্রের পথে এগিয়ে চলছে ব্রাজিল যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন : এফবিআই
মিরপুরে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা ১৩ হাজার টাকা জরিমানা
নিজস্ব প্রতিনিধি:
২৮ জুন, ২০২০ ২০:১৮:৫০
প্রিন্টঅ-অ+
ছবি: সংগৃহীত


রাজধানীর মিরপুরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারসহ ফার্মেসি ও চিকিৎসা সরঞ্জামাদি বিক্রয় প্রতিষ্ঠানে দিনভর অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।অধিদপ্তরের মহাপরিচালকের তত্ত্বাবধানে প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, বিকাশ চন্দ্র দাস ও ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মণ্ডলে নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

আজ রোববার (২৮ জুন) দিনব্যাপী মিরপুর শাহ আলী বাজার, মিরপুর ছয় নম্বর বাজার, মিরপুর বড় বাজার, কল্যাণপুর নতুন বাজার, শেওড়াপাড়া অলি মিয়া বাজার, তালতলা বাজার ও মিরপুর এলাকার বিভিন্ন  আড়ৎ, কাঁচা বাজার ও ফার্মেসিতে অভিযান পরিচালিত হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে ওষুধসহ চিকিৎসা সরঞ্জামাদির মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে প্রতিদিনের ন্যায় রোববার অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে পাঁচটি প্রতিষ্ঠানকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।

অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা নির্ধারিত ও ধার্য করা মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় এবং নিয়মিতভাবে দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙ্গানোর জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীদের অনুরোধ জানান। এ নিয়মের ব্যত্যয় ঘটলে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি ব্যবসায়ীদের সতর্ক করেন।

এছাড়াও বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ভোক্তা স্বার্থ সংরক্ষণে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার স্থিতিশীল ও সহনীয় রাখতে ঢাকাসহ সারাদেশে অধিদপ্তরের তদারকি কার্যক্রম পরিচালনা করছে ও এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।



আমার বার্তা/ ২৮জুন,২০২০/এসএফসি




আরো পড়ুন