শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ভাড়া নৈরাজ্য বন্ধ ও ঘরমুখো যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি
২৪ এপ্রিল, ২০২২ ১২:৩৬:৩৭
প্রিন্টঅ-অ+

ভাড়া নৈরাজ্য বন্ধ ও ঈদের ছুটিতে ঘরমুখো যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম ঐক্য। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত গণসমাবেশে বক্তারা এ দাবি জানান।


ঈদযাত্রায় যাত্রী হয়রানি বন্ধের দাবিতে সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্যের আয়োজনে গণসমাবেশ অনুষ্ঠিত হয়।


সমাবেশে বক্তারা বলেন, সারাদেশের শহর এলকা থেকে ঈদযাত্রীরা যাতে করে নিরাপদে গ্রামের বাড়িতে ফিরতে পারে তার ব্যবস্থা সরকারকে করতে হবে। বিশেষ করে ঢাকা ও চট্টগ্রাম শহর থেকে শ্রমজীবী মানুষ নিরবচ্ছিন্নভাবে ঘরে ফিরতে সরকারকে অভিনব ব্যবস্থা করতে হবে। সরকারের পরিবহন পুলে সকল বাস সার্ভিস ঈদযাত্রা মানুষের জন্য বরাদ্দ করতে হবে। ঢাকা ও চট্টগ্রাম থেকে সকল লোকাল রোডের ট্রেন বাতিল করে আন্তঃনগর ট্রেন হিসেবে সব ট্রেনকে পরিচালনার ব্যবস্থা করতে হবে।


তারা আরও বলেন, যাত্রা পথে যানজট তৈরি করতে পারে এমন রাস্তার কাজ ঈদের ৫ দিন আগ থেকে বন্ধ রাখতে হবে। রাস্তায় গণছিনতাই বন্ধ করার জন্য পুলিশকে কার্যকর ভূমিকা রাখতে হবে। পরিবহনে চাঁদাবাজি বন্ধ করার জন্য তৎপর থাকতে হবে।


গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলমের সভাপতিত্বে গণসমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাম্যবাদী দলের (এমএল) সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কমরেড হারুন চৌধুরী, সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির (এসডিপি) আহŸায়ক আবুল কালাম আজাদ, প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিবি) মহাসচিব হারুনুর রশিদ খানসহ অন্যান্য নেতাকর্মীরা।

আরো পড়ুন