শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
সাহসী পারিশাকে ইয়ামাহা রাইডার্স ক্লাবের সম্মাননা
রিসাত রহমান, জবি
২৬ জুলাই, ২০২২ ১১:৩৮:৪০
প্রিন্টঅ-অ+

একা দুই ছিনতাইকারীকে পুলিশে ধরিয়ে দিয়ে আলোচিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী পারিশা আক্তারকে সম্মাননা ও উপহার প্রদান করে ইয়ামাহা রাইডার্স ক্লাব বাংলাদেশ।


সাহসী ও বুদ্ধিদীপ্ত আচরণের জন্য পারিশা আক্তারকে ২৫ জুলাই রোজ সোমবার সম্মাননা প্রদান করে বাইক রাইডার সংগঠনটি।


এসময় পারিশা আক্তারকে তার অনুভূতি জানতে চাওয়া হলে তিনি বলেন, আমার অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো না। আমি খুবই আনন্দিত, আমি অনেক ভালোবাসা পাচ্ছি মানুষের কাছ থেকে। আমি এভাবেই আপনাদের আমার পাশে চাই।


ইয়ামাহা রাইডার্স ক্লাব বাংলাদেশের এডমিন রিজওয়ান উজ জামান রোহান জানান, আমরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় এসেছি এবং এখানে আসার মূল কারণ হচ্ছে আপু যে সাহসিকতার পরিচয় দিয়েছে তা তরুণ সমাজের পক্ষ থেকে স্মৃতি জানানোর জন্য। বর্তমান সমাজে মেয়েদেরকে নানান রকম ভাবে দেখা হয়। আপুর কাছ থেকে তরুণ বোনদের অনেক অনুপ্রেরণা পাওয়ার আছে।


বুধবার রাজধানীর ব্যস্ততম এলাকা কারওয়ান বাজারে পারিশার ফোন ছিনতাইয়ের ঘটনাটি ঘটে। ভুক্তভোগী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মিরপুর থেকে লোকাল বাসে করে বিশ্ববিদ্যালয়ের দিকে আসছিলেন জানালার পাশে বসার কারনে সিগন্যাল এ দাড়ানো অবস্থায় জানালা দিয়ে ছো মেরে তার ফোন নিয়ে যায় এক ছিনতাইকারী। বাস থেকে নামতে নামতে ততক্ষণে পালিয়ে যায় সেই ছিনতাইকারী। নিজের ফোন হারিয়ে পাগলপ্রায় ভুক্তভোগী শিক্ষার্থী যখন নিস্তব্ধ হয়ে দাড়িয়েছিলেন তখন  তার নজরে পড়ে আরেক ছিনতাইকারী এক মহিলার ব্যাগ নিয়ে দৌড়ে পালাচ্ছে আর ওমনি ঐ ছিনতাইকারীর উপর আছড়ে পড়েন ওই শিক্ষার্থী। দেখা গেছে নিজের সমস্ত রাগ ঝাড়েন ওই ছিনতাইকারীর উপর। কৌশল অবলম্বন করে পারিশা আটক হওয়া ওই ছিনতাইকারীকে দিয়ে ডেকে আনেন আরেক ছিনতাইকারীকে,  পরে স্থানীয় লোকজনের সহায়তা তাকেও আটক করা হলে পুলিশ এসে আটক হওয়া দুই ছিনতাইকারীকে থানায় নিয়ে যান। এমন সাহসী পদক্ষেপের জন্য রীতিমতো প্রশংসায় ভাসছেন  জবি শিক্ষার্থী পারিশা।

আরো পড়ুন