শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
কামরাঙ্গীরচরে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু
এফএইচ সবুজঃ
০২ আগস্ট, ২০২২ ১৫:৩৩:২৮
প্রিন্টঅ-অ+

কামরাঙ্গীরচরে নিম্ন আয়ের পরিবারের মধ্যে স্বল্পমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি কার্যক্রম শুরু করেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।


মঙ্গলবার (২ আগস্ট) সকাল থেকে ফ্যামিলি কার্ডের মাধ্যমে নিম্ন আয়ের জনগোষ্ঠীর মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু করা হয় সারাদেশে। এ কার্যক্রমে একজন ভোক্তা সর্বোচ্চ দুই কেজি করে তেল, এক কেজি মসুর ডাল, চিনি ও পেঁয়াজ কিনতে পারবেন। ভোক্তা পর্যায়ে প্রতি কেজি তেল ১১০ টাকা, চিনি ৫৫ টাকা, ডাল ৬৫ টাকা ও পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি হচ্ছে। দেশের নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী পরিবার পাচ্ছেন ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য (তেল, চিনি, ডাল ও পেঁয়াজ)। ঢাকার উত্তর সিটিতে অনলাইনের মাধ্যমে টিসিবির কার্ড করার ব্যবস্থা থাকলেও দক্ষিণ সিটিতে নেই, এ বিষয়ে আজ সকালে বাণিজ্যমন্ত্রী জানিয়েছেন, আমরা চাই সব জায়গাতেই একটা ফেয়ার অবস্থা থাকুক। এরপরও কোথাও যদি উদ্যোগের অভাব থাকে বা কোনো টেকনিক্যাল কারণে যদি পিছিয়ে থাকে সেটি শিগগিরই সমাধান করবো। দুই সিটির ৬৪টি ওয়ার্ডে কার্ডের মাধ্যমে পণ্য বিক্রি শুরু হয়েছে, পর্যায়ক্রমে সব ওয়ার্ড কাভার করা হবে বলেও জানান তিনি।

আরো পড়ুন