শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
লালমনিরহাটে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে ঢাকায় মানববন্ধন
নগর প্রতিবেদক
১৬ আগস্ট, ২০২২ ১৫:২১:৪২
প্রিন্টঅ-অ+

পেশাগত দায়িত্ব পালনকালে লালমনিরহাটে চার সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকাস্থ লালমনিরহাট সাংবাদিক ফোরাম (এলজেএফডি)। 


মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানবন্ধনে বক্তব্য রাখেন,ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক খাইরুল আলম, বিইউএফজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম।


ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন,‘সারাদেশে সাংবাদিকদের উপর হামলা এখন নিয়ম হয়ে দাড়িয়েছে। লালমনিরহাটে বিনা উস্কানিতে সাংবাদিকদের উপর যে হামলা হয়েছে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অতিদ্রুত অভিযুক্ত সকলকে গ্রেফতার করে শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনকে অনুরোধ করছি।’


ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম বলেন,‘সাংবাদিকদের হামলা কোনোভাবেই মেনে নেওয়ার মতো না,অতিদ্রুত সাংবাদিকদের উপর হামলারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলবে।’


ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বলেন,‘বারবার সাংবাদিকদের উপর হামলা হচ্ছে কিন্তু কোনোটারো যথোপযুক্ত শাস্তি হচ্ছে না। আমরা সরকারকে অনুরোধ করছি দ্রুত সাংবাদিকদের সুরক্ষায় আইন প্রনয়ণ করুন নাহলে কিন্তু সাংবাদিক সমাজ ঘরে বসে থাকবে না’।


ঢাকাস্থ লালমনিরহাট সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক নির্মল কুমার বর্মনের সঞ্চালনায় ও সভাপতি শামসুল হক বসুনিয়ার সভাপতিত্বে অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন,নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের সভাপতি মোদাব্বের হোসেন, জাতীয় প্রেসক্লাবের সদস্য মাহমুদুর রহমান খোকন,সাংবাদিক  সমীরণ রায়, জয়নুল আবেদিন, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক ও লালমনিরহাট সাংবাদিক ফোরামের সদস্য সাহেদুজ্জামান সাকিব, লালমনিরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স,লালমনিরহাট প্রেসক্লাবের সদস্য তন্ময় আহমেদ নয়ন,সাংবাদিক মনিরুজ্জামান মনির প্রমুখ।


প্রসঙ্গত, গত শুক্রবার (১২ আগস্ট) সংবাদ সংগ্রহ শেষে ফেরার পথে যমুনা টিভির লালমনিরহাট করসপনডেন্টসহ চার গণমাধ্যমকর্মীর ওপর হামলা চালানো হয়। হামলার শিকার সাংবাদিকরা জানান, লালমনিরহাটের সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান মন্ডলের পুত্র সুলতান মন্ডল সম্প্রতি দুই সন্তানের মা এক নারীকে নিয়ে গিয়ে বিয়ে করেন। তিনি নিজেও দুই সন্তানের জনক। এ ঘটনার জেরে গত ৪ দিন আগে তার প্রথম স্ত্রী বিষপান করেন। এদিকে এ নিয়ে থানায় সাধারণ ডায়েরি করেন সুলতানের দ্বিতীয় স্ত্রীর প্রথম পক্ষের স্বামী।


বিষয়টি এলাকায় চাউর হয়ে গেলে প্রকৃত ঘটনা জানতে সেখানে উপস্থিত হন যমুনা টিভির লালমনিরহাট করেসপনডেন্ট আনিসুর রহমান লাডলা, প্রথম আলোর আব্দুর রব সুজন, এখন টেলিভিশনের মাহফুজুল ইসলাম বকুল এবং যমুনার ক্যামেরাপারসন আহসান।


সেখানে পরিবারের সাথে কথা বলে ফেরার সময় আওয়ামী লীগ নেতার পুত্র, তার সহযোগী সাহেব আলীসহ একদল দুর্বৃত্ত যমুনার ক্যামেরা এবং স্ট্যান্ড সিনিয়ে নেয়। পরে ওই স্ট্যান্ড দিয়ে সাংবাদিকদের ওপর হামলা চালায়। এসময় যমুনার প্রতিনিধি লাডলা গুরুতর আহত হন। তার মাথা ফেটে যায়। শারীরিকভাবে আহত হন অন্যান্যরাও। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

আরো পড়ুন