শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
কিশোরগঞ্জে হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত
০৯ মে, ২০১৮ ১৬:১৬:১৩
প্রিন্টঅ-অ+


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় ১৮ বছর আগে চাঞ্চল্যকর ইমাম মেরাজ উদ্দিন মুন্সী হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

আজ বুধবার দুপুরে কিশোরগঞ্জের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবু তাহের আসামিদের উপস্থিতিতে এই রায় দেন। একই সঙ্গে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মামলার অপর ১০ আসামিকে তিন বছর করে সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার আট আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

কিশোরগঞ্জ জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট শাহ আজিজুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, ২০০০ সালের ২৪ মার্চ সকালে কটিয়াদী উপজেলার ধুলদিয়া ইউনিয়নের সূতিনকলা গ্রামে ধানকাটা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে মারা যান স্থানীয় মসজিদের ইমাম মেরাজ উদ্দিন মুন্সী ওরফে আবু জাহের।

এ ঘটনায় আবু বকর বাদী হয়ে ২৭ মার্চ ৩১ জনকে আসামি করে কটিয়াদী থানায় মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০০২ সালের ২২ নভেম্বর ৩৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।



আমার বার্তা/০৯ মে ২০১৮/জহির

 


আরো পড়ুন