শিরোনাম :

  • ডি মারিয়া উড়িয়ে দিলেন রিয়ালকে তিন সপ্তাহ পরিকল্পনা, অতঃপর অভিযানের গ্রিন সিগন্যাল কোহলির ব্যাটে সহজ জয় ভারতের বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা জাবি উপাচার্যকে পদত্যাগের জন্য আল্টেমেটাম
কুমিল্লায় খালেদা জিয়ার মামলার পরবর্তী তারিখ ৩১ জুলাই
নিজস্ব প্রতিবেদক :
১১ জুন, ২০১৯ ১৬:০৬:০৩
প্রিন্টঅ-অ+


কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুরে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি নৈশকোচে দুর্বৃত্তদের ছোড়া পেট্রলবোমায় বাসের আট যাত্রী নিহতের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে পুলিশের দায়ের করা মামলার পলাতক আসামিদের মালামাল ক্রোক-সংক্রান্ত আদেশ জারির তারিখ পিছিয়েছেন আদালত। আগামী ৩১ জুলাই এ মামলার পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে।

কুমিল্লা জেলা ও দায়রা জজ মো. আলী আকবর মঙ্গলবার (১১ জুন) দুপুরে এ আদেশ দেন।

খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট কাইমুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত ও আসামি পক্ষের আইনজীবী সূত্রে জানা গেছে, এই মামলার অন্যতম আসামি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি অন্য মামলায় জেলে আছেন। এদিকে এই মামলার পলাতক আসামিদের মালামাল ক্রোক-সংক্রান্ত আদেশ জারির তারিখ ধার্য ছিল। কিন্তু বেগম খালেদা জিয়া ও অন্যান্য আসামির আইনজীবীরা আদালতে সময় চেয়ে আবেদন দাখিল করেন। আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন এবং পলাতক আসামিদের মালামাল ক্রোক-সংক্রান্ত আদেশ জারির জন্য আগামী ৩১ জুলাই পরবর্তী তারিখ ধার্য করেছেন।

উল্লেখ্য, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার হরতাল-অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার চৌদ্দগ্রামের জগমোহনপুরে আইকন পরিবহনের একটি নৈশকোচে দুর্বৃত্তরা পেট্রলবোমা নিক্ষেপ করলে আট যাত্রী নিহত এবং কমপক্ষে ২৫ যাত্রী দগ্ধ হন। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে বেগম খালেদা জিয়া ও বিএনপির কেন্দ্রীয় বেশ কয়েকজন নেতাসহ ৫৬ জনের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় মামলা হয়। এ মামলায় ৭৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।



আমার বার্তা/১১ জুন ২০১৯/জহির


আরো পড়ুন