শিরোনাম :

  • সাহারা খাতুনের মরদেহ ঢাকায় আনা হয়েছে আজ দেশের ১৯ অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে আজ বিশ্ব জনসংখ্যা দিবস তুরস্কের হাজিয়া সোফিয়ায় ৮৬ বছর পর আজানের ধ্বনি
করোনায় সারাদেশে আক্রান্ত ৩৭ বিচারক ও ১৩৯ বিচারিক কর্মচারী
আমার বার্তা ডেস্ক:
২৯ জুন, ২০২০ ১৭:২৩:১৬
প্রিন্টঅ-অ+


করোনা ভাইরাসে সারাদেশে এ পর্যন্ত অধস্তন আদালতের ৩৭ জন বিচারক, সুপ্রিমকোর্টের ৩৮ জন কর্মচারী এবং অধস্তন আদালতের ১০১ জন কর্মচারী সহ সর্বমোট ১৩৯ জন কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন।

সোমবার (২৯ জুন) এ তথ্য জানিয়েছেন সুপ্রিমকোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান। তিনি বলেন, এরমধ্যে সুস্থ হয়েছেন অধস্তন আদালতের ১০ জন বিচারক। আর লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদ করোনাভাইরাসে মৃত্যুবরণ করেন।এছাড়া কোভিড-১৯ উপসর্গ নিয়ে ১৮ জুন মাদারীপুর জেলা জজ আদালতের জারিকারক মো. কাউসার এবং ১৯ জুন নওগাঁ জেলা জজ আদালতের অফিস সহায়ক মহিউদ্দিন মোহন মৃত্যুবরণ করেছেন।

এদিকে মাগুরার জেলা জজ মো. কামরুল হাসান বর্তমানে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে আইসিইউতে এবং ভোলার জেলা জজ এ বি এম মাহমুদুল হক ঢাকার ইউনিভার্সেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

সাইফুর রহমান জানান, সুপ্রিম কোর্ট থেকে আক্রান্ত বিচারক এবং কর্মচারীর চিকিৎসা বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট জেলার জেলা জজদের অনুরোধ করা হয়েছে। তাদের সঙ্গে সুপ্রিম কোর্ট থেকে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে এবং সময় সময় প্রধান বিচারপতি মহোদয়কে অবহিত করা হচ্ছে বলেও তিনি জানান।



আমার বার্তা/ ২৯জুন,২০২০/এসএফসি


আরো পড়ুন