শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
মুনাফা বেড়েছে চার কোম্পানির কমেছে একটির
২৭ জানুয়ারি, ২০২২ ১১:৪৬:২৫
প্রিন্টঅ-অ+

দ্বিতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির। এগুলো হচ্ছে- বস্ত্র খাতের তমিজউদ্দিন টেক্সটাইল মিলস লিমিটেড, অ্যাপেক্স গ্রুপের দুই কোম্পানি অ্যাপেক্স স্পিনিং মিলস ও অ্যাপেক্স ফুডস লিমিটেড। এছাড়া মুন্নু গ্রুপের দুই কোম্পানির মধ্যে মুন্নু সিরামিকের মুনাফা বেড়েছে, আর কমেছে মুন্নু অ্যাগ্রো জেনারেল মেশিনারিজ লিমিটেডের। গতকাল বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এই তথ্য প্রকাশ করা হয়েছে।


ডিএসইর তথ্য মতে, বস্ত্রখাতের কোম্পানি তমিজউদ্দিন টেক্সটাইল মিলস লিমিটেডের দ্বিতীয় প্রান্তিক অর্থাৎ অক্টোবর-ডিসেম্বর ২০২১ সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৫ পয়সা। যা গত অর্থবছরের একই সময়ে ছিল ১ টাকা ৫০ পয়সা। 


অ্যাপেক্স গ্রুপের দুই কোম্পানি অ্যাপেক্স স্পিনিং মিলস লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ১৬ পয়সা। যা এর আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ০৪ পয়সা।


একই গ্রুপের অপর কোম্পানি অ্যাপেক্স ফুডস লিমিটেডের শেয়ার প্রতি আয় হয়েছে ৪৩ পয়সা। যা গত বছরের একই সময়ে ছিল ৩৩ পয়সা। অর্থাৎ দশ পয়সা আয় বেড়েছে। ইপিএস বাড়ায় ৩০ ডিসেম্বর ২০২১ সময়ে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১১৭ টাকা ৯৫ পয়সা।


এছাড়া মুন্নু গ্রুপের দুই কোম্পানির মধ্যে মুন্নু সিরামিকের চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৪৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৩৭ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় কোম্পানিটির ইপিএস বেড়েছে ৬ পয়সা।


তবে একই সময়ে কোম্পানি মুন্নু অ্যাগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারির চলতি অর্থবছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪৯ পয়সা। যা আগের বছরের একই সময়ে হয়েছিল ৫৭ পয়সা। অর্থাৎ গত বছরের তুলনায় কোম্পানিটির মুনাফা কমেছে ১৪ শতাংশ।

আরো পড়ুন