শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
কর্মসংস্থান বাড়াতে প্রয়োজন সহজশর্তে ঋণ
২২ মার্চ, ২০২২ ১৫:৪৮:৫৯
প্রিন্টঅ-অ+

কর্মসংস্থান বাড়াতে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের জন্য সহজশর্তে আরও ঋণ প্রয়োজন বলে মনে করেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। গত রোববার এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে দিনব্যাপী ক্রেতা-বিক্রেতা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।


এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে ৬ষ্ঠবারের মতো ক্রেতা বিক্রেতা সম্মেলন আয়োজন করা হয়। এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি। বিশেষ অতিথি ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী সাখাওয়াত হোসেন এবং এসএমই ফাউন্ডেশনের পরিচালক পর্ষদ সদস্য হাসিনা নেওয়াজ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান।


স্বাগত বক্তব্যে এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক বলেন, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা ও নারী-উদ্যোক্তাদের তৈরি পণ্যসমূহকে দেশের প্রথম সারির ক্রেতাদের কাছে পরিচয় করিয়ে দিতেই নিয়মিত এ ধরনের ক্রেতা-বিক্রেতা সম্মেলন আয়োজন করে আসছে এসএমই ফাউন্ডেশন।


শিল্প প্রতিমন্ত্রী বলেন, এসএমই উদ্যোক্তাদের সহজ শর্তে ঋণ ও প্রশিক্ষণ দিয়ে সরকারের কর্মসংস্থান বাড়ানোর লক্ষ্যমাত্রা অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে এসএমই ফাউন্ডেশন। তবে করোনাভাইরাসের কারণে ক্ষতি কাটিয়ে উঠতে উদ্যোক্তাদের জন্য সহজশর্তে আরও ঋণ প্রয়োজন। এজন্য এসএমই ফাউন্ডেশনের অনুক‚লে নিয়মিত অর্থ বরাদ্দ করা উচিত।


এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন বলেন, পুঁজি ও পণ্যের বাজার সংযোগের অভাবে পিছিয়ে পড়েন দেশের এসএমই উদ্যোক্তারা। সেই সাথে তাদের পণ্যের ন্যায্য দাম নিশ্চিত করাও বড় চ্যালেঞ্জ। এসএমই উদ্যোক্তাদের এসব সংকট সমাধানে কাজ করছে এসএমই ফাউন্ডেশন।

আরো পড়ুন