শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
জেসিআই চট্টগ্রামের দ্বিতীয় জিএমএম অনুষ্ঠিত
২৬ এপ্রিল, ২০২২ ১১:৩০:৩৩
প্রিন্টঅ-অ+

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই)-এর আঞ্চলিক অধ্যায় জেসিআই চট্টগ্রামের ২০২২ সালের দ্বিতীয় সাধারণ সভা (জিএমএম) ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। স¤প্রতি জেসিআই চট্টগ্রাম কসমপলিটনের প্রাক্তন ও বর্তমান প্রেসিডেন্টস, এক্সিকিউটিভ মেম্বারস এবং জেনারেল মেম্বারসদের উপস্থিতিতে এই সভা অনুষ্ঠিত হয়।


একই সঙ্গে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট ও জেসিআই চট্টগ্রামের ফাউন্ডার প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট। অনুষ্ঠানে মেম্বারদের উদ্দেশ্যে বিশেষ কিছু বিষয় নিয়ে আলোচনা করেন তিনি। সাধারণ সভা ছাড়াও চারটি প্রতিষ্ঠানের সঙ্গে জেসিআই চট্টগ্রামের চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়।


সংগঠনটি থেকে জানানো হয়, প্রতি বছরের মতো এবারও তারা সফলভাবে সদস্যদের নিয়ে দ্বিতীয় সাধারণ সভা সম্পন্ন করেছে। এই আয়োজনের মাধ্যমে মূলত চলতি বছরের নানা কর্মকাÐ ও বাজেট পর্যালোচনা করা হয়েছে। জেসিআই চট্টগ্রামের এক্সিকিউটিভ কমিটি তাদের সামনের দিনগুলোর কর্ম পরিকল্পনা পরিবেশন করে।  


জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট এবং জেসিআই চট্টগ্রামের প্রেসিডেন্ট শান সাহেদ অনুষ্ঠানে জেসিআই চট্টগ্রামে অবদান রাখার জন্য যোগ্য সদস্যদের ক্রেস্ট প্রদান করে স্বীকৃতি জানান।


জেসিআই চট্টগ্রামের ২০২২ প্রেসিডেন্ট শান সাহেদ সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেসিআই চট্টগ্রামের প্রাক্তন প্রেসিডেন্ট রাইসুল উদ্দিন সৈকত, শিহাব মালেক, জসিম আহমেদ, মাশফিক আহমেদ রুশাদ, টিপু সুলতান সিকদার ও জেসিআই ঢাকা সাউথের বর্তমান প্রেসিডেন্ট স্টিভেন ডি সিলভা।


এছাড়াও উপস্থিত ছিলেন জেসিআই চট্টগ্রামের বর্তমান কমিটির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. জালাল হোসেন, ভাইস প্রেসিডেন্ট মীর নাসির, আশরাফ বান্টি ও আয়াজ ইসলাম, সেক্রেটারি জেনারেল মো. ইসমাইল মুন্না, ট্রেজারার জুনায়েদ রাহাত, ডিরেক্টের নাহিদ মঈন, সাহাবউদ্দীন চৌধুরী, ওমর আলী, ইমন বড়ুয়া, আবুল হাসনাত সাইহান, বোর্ড মেম্বারসহ প্রায় আশির অধিক সাধারণ সদস্য।


উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআই সদরদপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে এবং সারাবিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি। বাংলাদেশে বর্তমানে জেসিআই’র প্রায় ২৭ টির অধিক অরগানাইজেশন কাজ করছে। এর মধ্যে জেসিআই চট্টগ্রাম অন্যতম।

আরো পড়ুন