শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
৯ দিন পর সোনাহাট স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু
০৯ মে, ২০২২ ১১:৩১:৪৬
প্রিন্টঅ-অ+

ঈদুল ফিতর এবং মে দিবসের টানা ৯ দিনের ছুটি শেষে সোনাহাট স্থলবন্দর দিয়ে পুরোদমে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। এতে বন্দরে ফিরেছে কর্মচাঞ্চল্য।


গতকাল রোববার সকাল থেকে কুড়িগ্রামের সোনাহাট স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়েছে। গত ৩০ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত টানা ৯ দিন এই কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছিল।


সোনাহাট স্থলবন্দরের সহকারি পরিচালক (ট্রাফিক) মো. গিয়াস উদ্দিন জানান, গতকাল রোববার সকালে ভারতের ধুবড়ি জেলার গোলকগঞ্জ স্থলবন্দর থেকে নয়টি পাথরবাহী ট্রাক প্রবেশের মাধ্যমে ছুটি শেষে বন্দরের কার্যক্রম শুরু হয়েছে।


সোনাহাট স্থলবন্দর কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সরকার রকীব আহমেদ জুয়েল জানান, গত ২৯ এপ্রিল সাপ্তাহিক ছুটি এবং ৩০ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত ঈদুল ফিতর এবং মে দিবস উপলক্ষে টানা ৯ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ছিল। গতকাল রোববার ছুটি শেষে আমদানি-রপ্তানি শুরু হওয়ায় এই স্থলবন্দরে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে।

আরো পড়ুন