শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ঢাকায় এলো যুক্তরাষ্ট্রের ২৫ সদস্যের ব্যবসায়ী প্রতিনিধিদল
১০ মে, ২০২২ ১১:২০:১০
প্রিন্টঅ-অ+

যুক্তরাষ্ট্রের ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের ২৫ সদস্যের একটি প্রতিনিধিদল বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ ও সম্ভাবনা যাচাইয়ে ঢাকা সফরে এসেছেন।


শেভরনের (ব্যবসা বিভাগের) ভাইস-প্রেসিডেন্ট জে আর প্রিয়রের নেতৃত্বে প্রতিনিধিদলটি গতকাল সোমবার বিকেলে ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবে।


প্রতিনিধিদলে ডিজিটাল, শক্তি, অর্থ, সেবা, ইন্স্যুরেন্স ও কৃষির মতো বিভিন্ন খাতে যুক্তরাষ্ট্রের বৈশ্বিক ব্যবসায়ী নেতৃবৃন্দ রয়েছেন। তারা ১১ মে পর্যন্ত বাংলাদেশে অবস্থান করবেন।


ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস গত রোববার বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে শক্তিশালী অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্কের উচ্চপর্যায়ের সুযোগের ব্যাপারে প্রতিনিধিদলটিকে ব্রিফ করেন।


প্রিয়র বলেন, পুরনো বন্ধুত্বকে পুনরুজ্জীবিত করা এবং নতুন অংশীদারত্বের জন্য সুযোগ সন্ধান করাই বাংলাদেশে এই কাউন্সিলের প্রথম বাণিজ্য মিশন।


ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বলেন, মার্কিন কোম্পানিগুলো বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে চায়।

আরো পড়ুন