শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
মুনাফা বেড়েছে উত্তরার কমেছে ব্র্যাক ব্যাংকের
১২ মে, ২০২২ ১১:১৭:২৯
প্রিন্টঅ-অ+

চলতি বছরের প্রথম প্রান্তিকে মুনাফা বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি উত্তরা ব্যাংক লিমিটেডের। একই সময়ে মুনাফা কমেছে ব্র্যাক ব্যাংক লিমিটেডের। কোম্পানি দুটির জানুয়ারি থেকে ৩১ মার্চ সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এই চিত্র দেখা গেছে, যা গতকাল বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।


ডিএসইর তথ্য মতে, উত্তরা ব্যাংক ২০২২ সালের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৮১ পয়সা। যা ২০২১ সালের একই সময়ে ইপিএস ছিল ৭৫ পয়সা। অর্থাৎ আগের বছরের চেয়ে ৬ পয়সা মুনাফা বেড়েছে। তাতে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৩ টাকা ৬৮ পয়সা। ২০২১ সালের একই সময়ে ছিল ৩১ টাকা ৫৭ পয়সা।


অপরদিকে প্রথম প্রান্তিকে ব্র্যাক ব্যাংকের শেয়ার প্রতি আয় হয়েছে ৭৭ পয়সা। যা ২০২১ সালের একই সময়ে ছিল ৮২ পয়সা। অর্থাৎ ২০২১ সালের তুলনায় ২০২২ সালে ব্যাংকটির শেয়ার প্রতি মুনাফা কমেছে ৫ পয়সা।

আরো পড়ুন