শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
কর্ণফুলী ইপিজেডে গার্মেন্টস ও ব্যাগ প্রস্তুত শিল্পে ৬০ লাখ মার্কিন ডলার বিনিয়োগ
০৪ সেপ্টেম্বর, ২০২২ ১৬:০৬:৫১
প্রিন্টঅ-অ+

মেসার্স এইচজেড আউটডোর ইন্টারন্যাশনাল কো., লি. ৬০ লাখ মার্কিন ডলার বিনিয়োগে কর্ণফুলী রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকায় একটি গার্মেন্টস ও ব্যাগ প্রস্তুত কারখানা স্থাপন করতে যাচ্ছে।


শতভাগ বিদেশি মালিকানাধীন এই চীন-তাইওয়ান প্রতিষ্ঠানটি বার্ষিক ৩০ লাখ ৮০ হাজার পিস জ্যাকেট, ব্যাগ, শার্ট, প্যান্ট, শর্টস, ট্রাউজার, ক্যাপ/হ্যাট, স্কার্ট, ভেস্ট এবং সক্স উৎপাদন করবে। প্রতিষ্ঠানটিতে ২২০২ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। উল্লেখ্য, চট্টগ্রাম ইপিজেডে মেসার্স এইচজেট ইন্টারন্যাশনাল কো. লি. নামে একই মালিকানাধীন আরেকটি গার্মেন্টস ও ব্যাগ প্রস্তুত কারখানা রয়েছে।


এ লক্ষ্যে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং এইচজেড আউটডোর ইন্টারন্যাশনাল কো., লি. এর মধ্যে আজ (০৪ সেপ্টেম্বর) ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং এইচজেড আউটডোর-এর মহাব্যবস্থাপক রবার্টো হারিওনো গো নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।  


চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (প্রশাসন) মোঃ জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মোঃ খুরশীদ আলম এবং অতিরিক্ত নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মোঃ ফজলুল হক মজুমদার  উপস্থিত ছিলেন।  

আরো পড়ুন