শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
পোশাকের প্রধান রপ্তানি গন্তব্য হবে এশিয়ার বাজার: বিজিএমইএ সভাপতি
১০ সেপ্টেম্বর, ২০২২ ২৩:০১:৫১
প্রিন্টঅ-অ+

এশিয়ার বাজার বাংলাদেশের জন্য পোশাকের প্রধান রপ্তানি গন্তব্য হবে বলে জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। তিনি বলেন, ২০২২ সালের মধ্যে বাংলাদেশও ৮ শতাংশ বাজার দখল করতে চায় কারণ অন্যান্য দেশগুলি তাদের বাজারের অংশ হারাচ্ছে।


শনিবার বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


ফারুক হাসান বলেন, এশিয়ার বাজারে ভারত ও জাপান বাংলাদেশের জন্য প্রধান রপ্তানি গন্তব্য হবে। যার মাধ্যমে ২০৩০ সালের মধ্যে বৈশ্বিক বাজারে পোশাক সামগ্রী বিক্রি থেকে ১০০ বিলিয়ন ডলার আয় হবে বলে মনে হচ্ছে।


বর্তমানে বৈশ্বিক পোশাক বাজারে দ্বিতীয় বৃহত্তম পোশাক রপ্তানিকারক বাংলাদেশের শেয়ার ৬ দশমিক ৮ শতাংশ। যা এ বছর ৭ শতাংশ অতিক্রম করবে বলে আশা করা হচ্ছে। প্রতি বছর, ওয়ার্ল্ড ট্রেড অর্গানাইজেশন (ডব্লিউটিও) গার্মেন্টস আইটেমসহ বিভিন্ন পণ্যদ্রব্যের বৈশ্বিক বাজার শেয়ারের ডেটা প্রস্তুত করে।

আরো পড়ুন