শিরোনাম :

  • দুবাই শাসকের সঙ্গে শেখ হাসিনার বৈঠক আরব আমিরাতের আরও বড় বিনিয়োগ প্রত্যাশা প্রধানমন্ত্রীর ওয়েস্ট ইন্ডিজকে সহজে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ আফগানিস্তানের রোনালদোর গোলে ইউরোর মূলপর্বে পর্তুগাল গ্রিজম্যান ঝলকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ইউরোর মূলপর্বে ফ্রান্স
নিজেই আবর্জনা পরিষ্কার করলেন ঢাকা কলেজের উপাধ্যক্ষ
নিজস্ব প্রতিবেদক :
২৬ অক্টোবর, ২০১৯ ১৫:১২:৩৪
প্রিন্টঅ-অ+


পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনামূলক র‍্যালিতে অংশ নিয়ে নিজেই ময়লা-আবর্জনা পরিষ্কার করলেন ঢাকা কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ টি এম মঈনুল হোসেন।

শনিবার (২৬ অক্টোবর) দুপুর ১২টায় ঢাকা কলেজ সোশ্যাল সায়েন্স ক্লাবের আয়োজনে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও সচেতনমূলক র‍্যালিতে অংশ নিয়ে এই কাজ করেন তিনি।

‘নিজ পরিবেশ পরিচ্ছন্ন করি, ডেঙ্গুমুক্ত বাংলাদেশ গড়ি’ স্লোগানকে সামনে রেখে এই কর্মসূচিতে ঢাকা কলেজ ক্যাফেটেরিয়ার সামনে থেকে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে এসে পুনরায় ক্যাফেটেরিয়ার সামনে এসে শেষ হয়। র‍্যালিতে ঢাকা কলেজ সোশ্যাল সায়েন্স ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি হাসিবুল ইসলাম, বর্তমান সাধারণ সম্পাদক রফিক মাহামুদ, ক্লাবের সদস্যসহ কলেজের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানরা অংশ নেন। পরে ক্লাবের প্রায় অর্ধশতাধিক সদস্য পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করেন।

উপাধ্যক্ষ অধ্যাপক এ টি এম মঈনুল হোসেন বলেন, ‘আমাদের পরিবেশ আমাদেরকেই সুন্দর রাখতে হবে৷। সবাই মিলে চেষ্টা করলে আশা করি, আমরা সফল হব। পরিবেশ সুন্দর রাখতে সোশ্যাল সায়েন্স ক্লাবের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানাই।’

তিনি বলেন, বর্তমানে ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। তাই নিজেদের বাঁচার তাগিদে এডিস মশা নির্মূল করতে হবে। তাই এই সচেতনতা হোক সর্বসাধারণের মাঝে।



আমার বার্তা/২৬ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন