শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
পরীক্ষা কেন্দ্রে অভিভাবকদের ভিড়
১৪ নভেম্বর, ২০২১ ১১:২৬:৪৫
প্রিন্টঅ-অ+

দীর্ঘ প্রায় নয় মাস অপেক্ষার পর শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষার প্রস্তুতি নিয়ে রোববার (১৪ নভেম্বর) কেন্দ্রে আসে শিক্ষার্থীরা। এসময় পরীক্ষা কেন্দ্রের বাইরে ছিল অভিভাবকদের ভিড়।


রাজধানীর আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজে এসএসসি পরীক্ষা কেন্দ্রে সকালে গিয়ে এমন চিত্র দেখা যায়। কেউ ছেলে, কেউ মেয়ে, আবার কেউ নিজের ছোট ভাই-বোনসহ পরিবারের কোনো সদস্য পরীক্ষার্থীকে নিয়ে কেন্দ্রে আসেন। এতে করে বেড়ে যায় ভিড়।


বিসিএস আই আর হাইস্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী জান্নাতুল মমকে পরীক্ষা দিতে নিয়ে আসেন তার বাবা মো. ইব্রাহিম।


জানতে চাইলে তিনি বলেন, মেয়েকে নিয়ে আসছি। একজন অভিভাবক তো থাকতে হবে। মেয়ে কখনো কান্না করেনি পরীক্ষা দিতে এসে। এবার পরীক্ষার হলে ঢুকার সময় কেঁদে দিল। করোনার ঝুঁকি থাকলেও কিছু করার নেই।


রাজধানীর গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলের শিক্ষার্থী সোয়াইব হোসেনের বাবা জানান, করোনাকালে মানসিক চাপে ছিল ছেলে। মানসিকভাবে যেন ভেঙে না পড়ে তাই নিয়ে আসলাম। ভিড় হলেও করার কিছু নেই।


লালবাগ থেকে আসা ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী শাখাওয়াত হোসেন আহাদের মা জানান, স্বাস্থ্যবিধি মেনে যথেষ্ট সতর্কতা অবলম্বন করেই নিয়ে এসেছি। তবে এখানে অভিভাবকরা আসায় একটু ভিড় হয়েছে। এতে কিছু করার নেই। ছেলে-মেয়েরা মানসিকভাবে একটু চাপে ছিল। ভালো পরীক্ষা দিক এটাই চাই।


প্রতিটি বিভাগের ৩টি গ্রুপ বিষয়ে পরীক্ষা দিয়ে শেষ হবে এবারের এসএসসি পরীক্ষা। সকাল-বিকেল অনুষ্ঠিত হবে পরীক্ষা। আজ ছিল বিজ্ঞান বিভাগের প্রথম পরীক্ষা।


আমার বার্তা/গাজী আক্তার

আরো পড়ুন