শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে বরিশালের তাসমিয়া
নিজস্ব প্রতিবেদক
১৩ ফেব্রুয়ারি, ২০২২ ১৮:৪৯:১৮
প্রিন্টঅ-অ+

বরিশালের উজিরপুরের গুঠিয়া ইউনিয়নের বাসিন্দা তাসমিয়া ইসলাম। এবারের এইচএসসি পরীক্ষায় গুঠিয়া আইডিয়াল ডিগ্রি কলেজ থেকে সে গোল্ডেন এ প্লাস পেয়েছে। এর আগে ২০২০ সালে গুঠিয়া মহেশ চন্দ্র মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসিতে পেয়েছিল জিপিএ- ৪.৯৯। অল্পের জন্য আটকে গিয়েছিলো তার জিপিএ- ৫। লেখাপড়ার পাশাপাশি চিত্র অঙ্কনেও সুনাম কুড়িয়েছে সে।


গোল্ডেন এ প্লাস পাওয়ায় তাসমিয়া ইসলামের (২০) স্বপ্ন ও ভবিষ্যৎ ইচ্ছা জানতে সে জানায়, লেখাপড়া সম্পন্ন করে বিসিএস ক্যাডার হতে চায় সে। জানায়, লেখাপড়া, চিত্র অঙ্কন দুটিই আমার কাছে গুরুত্বপূর্ণ। লেখাপড়ার পাশাপাশি চিত্র অঙ্কন চালিয়ে যেতে চাই। এই অদম্য মেধাবী তাসমিয়া ইসলামের পিতা নিজামুল ইসলাম খোকন একজন ক্ষুদ্র ব্যবসায়ী। ৫ বোনের মধ্যে তাসমিয়া মেঝ। মেয়ের এ সাফল্যে বাবাও গর্বিত। বাবা নিজামুল ইসলাম মেয়েকে সর্বাত্মকভাবে সহযোগিতা করছেন।


এই অদম্য মেধাবী পিতা-মাতার অনুপ্রেরণাতেই এতদূর উঠে আসতে পেরেছে বলে জানিয়েছে। তাসমিয়া শুনিয়েছে, কতটা কষ্টের সাথে সংগ্রাম করে তাকে পড়াশোনা করতে হয়েছে। নানা প্রতিবন্ধকতার মধ্যে লেখাপড়া চালিয়ে গিয়েছে। থেমে থাকেনি। এই ফলাফলে খুবই খুশি পরিবারের সদস্যরা। এর আগে তিনি নয়াবাড়ি সরকারি প্রথমিক বিদ্যালয় থেকে ২০১৩ সালে পিএসসিতে গোল্ডেন জিপিএ-৫, ২০১৬ সালে গুঠিয়া মহেশ চন্দ্র মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে এখন। সে ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন অথবা ইংরেজি বিভাগে ভর্তি হতে ইচ্ছুক বলে জানিয়েছে।

আরো পড়ুন