শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
ঢাবির জন্য দুই প্রতিষ্ঠানের বাস উপহার
১৯ মার্চ, ২০২২ ১১:৪২:০৮
প্রিন্টঅ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্যবহারের জন্য বিশ্ববিদ্যালয়কে একটি করে বাস উপহার দিয়েছে সিটি ব্যাংক ও ইফাদ গ্রæপ।


গত বুধবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত অনুষ্ঠানে বাস দুটি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার এবং ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু। বাস দুটির চাবি গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান। উপাচার্য আখতারুজ্জামান বাস প্রদানকারী উভয় প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এই জাতীয় উদ্যোগ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০৪১ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।


তাদের উদ্যোগে অনুপ্রাণিত হয়ে অন্য প্রতিষ্ঠানও এগিয়ে আসবে বলে উপাচার্য আশা প্রকাশ করেন। আজিজ আল কায়সার বলেন, শিক্ষা ও সাংস্ট্কৃতিক অঙ্গনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবদান অনস্বীকার্য। দেশের ১৩ রাষ্ট্রপতি ও সাত প্রধানমন্ত্রী এই বিশ্ববিদ্যালয় থেকেই হয়েছেন।


এখান থেকেই বাংলাদেশের রাজনীতিতে পরিপূর্ণতা এসেছে। এ সময় তিনি গরিব, অসচ্ছল ও মেধাবী ১০০ থেকে ২০০ ঢাবি শিক্ষার্থীর জন্য মাসিক পাঁচ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করার অঙ্গীকার করেন।

আরো পড়ুন