শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
১০০ শিক্ষার্থীকে প্রশিক্ষণ দিলো জবির তরুণ কলাম লেখক ফোরাম
জবি প্রতিনিধি,
৩০ মার্চ, ২০২২ ১৬:৫৪:০২
প্রিন্টঅ-অ+

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১০০ শিক্ষার্থীকে "লেখালেখির আদ্যোপান্ত ও কলাকৌশল বিষয়ক প্রশিক্ষণ দিয়েছে  বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা।


বুধবার ( ৩০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অডিটোরিয়ামে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।


বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ইসরাফিল আলম রাফিলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান হুসাইনের সঞ্চালনায় প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের জনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ড.মিনহাজ আলী, দ্যা এশিয়ান এইজের সহকারী সম্পাদক রাজন আকন্দ ও ইরাক আফগান যুদ্ধ খ্যাত সাংবাদিক ও কলামিস্ট আনিস আলমগীর।


এবিষয়ে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, জবির সাধারণ সম্পাদক ইমরান হুসাইন বলেন, বিশ্ববিদ্যালয়ের নতুন শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করার জন্য আমাদের এই আয়োজন। বিশ্ববিদ্যালয়ের নবীন শিক্ষার্থীরা যদি তরুণ কলাম লেখক ফোরামের মাধ্যমে যদি কিছু শিখতে পারে তাতেই আমাদের স্বার্থকতা।


এসময় আনিস আলমগীর তরুণদের লেখালেখির বিষয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেন।তিনি বলেন, আগামীর কান্ডারি এই তরুণরা। তরুণদের লেখালেখির মাধ্যমেই এগিয়ে যাবে সমাজ। তাই তরুণদের আরো বেশি বিচক্ষণ ও কর্মঠ হতে হবে।অনেক বেশি জানতে হবে,অনেক বেশি পড়তে হবে।


এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমদ তরুণদের লেখালেখির প্রতি উৎসাহিত করে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে আজকের তরুণদের আরো বেশি উদ্যমী ও দেশপ্রেমি হতে হবে। দেশের সকল উন্নয়ন ও সম্ভাবনাময় দিক গুলো তাদের কলমের মাধ্যমে উঠে আসবে। তরুণদের লেখনীর মাধ্যমে এগিয়ে যাবে দেশ।এজন্য তাদেরকে অনেক বেশি জানতে হবে, অনেক বেশি পড়তে হবে।


উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখার ধারায়’ স্লোগানে ২০১৮ সালের ২৩ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৫ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম’। দেশের ১৭টি পাবলিক বিশ্ববিদ্যালয় ছাড়াও সংগঠনটি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখালেখিতে উদ্বুদ্ধ করতে কাজ করে যাচ্ছে 

আরো পড়ুন