শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
ঢাবিতে আবদুস সালাম স্মারক বৃত্তি পেলেন ৫ শিক্ষার্থী
০৫ এপ্রিল, ২০২২ ১২:৩০:৫৬
প্রিন্টঅ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে প্রতিষ্ঠিত সম্পাদক আবদুস সালাম স্মারক ট্রাস্ট ফান্ডের আওতায় আজীবন সম্মাননা, স্মারক বক্তৃতা অনুষ্ঠান ও বৃত্তি প্রদান করা হয়েছে। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুজাফফর আহমদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়।


গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল স্মারক বক্তৃতা দেন এবং সঞ্চালন করেন অধ্যাপক রোবায়েত ফেরদৌস।


অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক শামসুল মজিদ হারুনকে আজীবন সম্মাননা দেওয়া হয়। এছাড়া, বিভাগের ১১তম ব্যাচের ৫জন কৃতী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। বৃত্তিপ্রাপ্তরা হলেন- মো. সোহাগ আলী, স্বপ্না পারভিন, মো. খোকন আলী, জোবায়ের আহম্মেদ এবং মো. আব্দুল মালেক।


ঢাবি উপাচার্য বলেন, ‘সম্পাদক আবদুস সালাম স্মারক ট্রাস্ট ফান্ড’ গঠনের জন্য প্রয়াত সাংবাদিক এবিএম মূসা আর্থিক অনুদান দিয়েছিলেন।


প্রয়াত এই দু’ সাংবাদিকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তিনি বলেন, মেধা, দক্ষতা, দেশপ্রেম ও অনন্য পেশাদারিত্বের কারণে তারা ব্যক্তি পর্যায় থেকে প্রতিষ্ঠানে পরিণত হয়েছিলেন।


সাংবাদিকতা জগতের এ দুই দিকপাল সমাজে মানবিক মূল্যবোধ ও দেশাত্ববোধ জাগ্রত করার লক্ষ্যে আজীবন কাজ করে গেছেন। তাদের জীবন ও কর্ম অনুসরণ করে সুনাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।

আরো পড়ুন