শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
যৌথভাবে গবেষণা : ঢাবি ও জবির মধ্যে সমঝোতা স্মারক সই
১১ এপ্রিল, ২০২২ ১২:২১:১৪
প্রিন্টঅ-অ+

যৌথভাবে গবেষণায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। পরিবেশ ও ভূতাত্তি¡ক গবেষণাসহ বিভিন্ন বিষয়ে যৌথভাবে গবেষণা কার্যক্রম পরিচালনা করার পাশাপাশি উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে গ্রন্থ, জার্নাল, প্রকাশনা এবং বৈজ্ঞানিক তথ্য-উপাত্ত বিনিময় করা হবে।


গতকাল রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় উপাচার্য লাউঞ্জে এই সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ঢাবির কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং জবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক উপস্থিত ছিলেন।


প্রধান অতিথি হিসেবে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমঝোতা স্মারক স্বাক্ষরের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এর মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক, শিক্ষার্থী তথা সমগ্র জাতি উপকৃত হবে বলে আশা প্রকাশ করেন, ঢাবি উপাচার্য।

আরো পড়ুন