শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
২১ এপ্রিল, ২০২২ ১১:৩৭:০৬
প্রিন্টঅ-অ+

ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে এবার মাঠে নামছে সরকারি সাত কলেজের সাধারণ শিক্ষার্থীরা। গতকাল বুধবার সকাল সাড়ে ১০টায় নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে বিক্ষোভ ও শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি পালন করবেন তারা।


এ বিষয়ে সাত কলেজ আন্দোলনের প্রধান সমন্বয়ক ইসমাইল সম্রাট বলেন, আমরা ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে আমরা মানববন্ধন ও বিক্ষোভ করব। সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা নীলক্ষেত মোড়ে অবস্থান নেবে। সাড়ে ১০টায় আমাদের কর্মসূচি শুরু হবে।


কথা কাটাকাটির জেরে সোমবার রাত ১২টার দিকে রাজধানীর নিউ মার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ করে।


এরপর মঙ্গলবার বেলা পৌনে ১০টার পর আবারও সংঘর্ষে জড়ান শিক্ষার্থী ও ব্যবসায়ীরা। মুখোমুখি অবস্থান নিয়ে তাদের ইট-পাটকেল ছুড়তে দেখা যায়। বিকেল দেড়টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ চলে। এ ঘটনায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।


এদিকে সংঘর্ষের ঘটনায় গতকাল ঢাকা কলেজ শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়েছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এ ঘটনার প্রতি নিন্দা জানিয়ে তারা মিছিল, মানববন্ধন ও মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেন।

আরো পড়ুন