শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বেসরকারি কলেজ শিক্ষকদের এমপিওভুক্তির দাবি
২৫ এপ্রিল, ২০২২ ১১:৫৬:১০
প্রিন্টঅ-অ+

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজ শিক্ষকদের এমপিওভুক্তির দাবি জানানো হয়েছে। না হলে ঈদের পর কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানানো হয়েছে।


গতকাল রোববার রাজশাহীতে আয়োজিত এক মানববন্ধন কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়। বেলা ১১টার দিকে মহানগরের সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালন করা হয়।


এতে অংশ নেওয়া শিক্ষকরা বলেন, সারাদেশে জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজগুলোতে কর্মরত রয়েছেন সাড়ে পাঁচ হাজার শিক্ষক। যারা বৈধ নিয়োগ পাওয়ার পরও বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবন-যাপন করছেন। প্রধানমন্ত্রীর কাছে তারা দাবি করেন, যেন অবিলম্বে এ সাড়ে পাঁচ হাজার শিক্ষককে এমপিওভুক্ত করে তাদের বেতন-ভাতা দেওয়া শুরু করা হয়।


মানববন্ধনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক ফেডারেশন রাজশাহী বিভাগের সভাপতি দুলাল হোসেনসহ নাটোর, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন। মানববন্ধন শেষে তারা রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয়ের মাধ্যমে একই দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।

আরো পড়ুন