শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় মানুষের চিত্তের প্রশস্ততা দরকার -ঢাবি উপাচার্য
২৮ জুন, ২০২২ ১৬:৫২:৪১
প্রিন্টঅ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্বশান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় সর্বজনীন সংস্কৃতি চর্চার উপর গুরুত্বারোপ করে বলেছেন, এ লক্ষ্যে সকলকে মনের সংকীর্ণতা ও দৈন্যতা দূর করে চিত্তের প্রশস্ততা বাড়াতে হবে এবং মানবিক মূল্যবোধের বিকাশ ঘটাতে হবে। আজ ২৮ জুন ২০২২ মঙ্গলবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ঢাকা বিশ^বিদ্যালয় সেন্টার ফর বুদ্ধিস্ট হেরিটেজ এন্ড কালচার আয়োজিত বিশ^শান্তি ও সম্প্রীতি বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছিরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী এবং বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বিশেষ অতিথি এবং শ্রী শ্রী গীতা সংঘ-বাংলাদেশের সভাপতি নিত্যানন্দ চক্রবর্তী, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয় এবং খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব নির্মল রোজারিও সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন সেন্টার ফর বুদ্ধিস্ট হেরিটেজ এন্ড কালচার-এর পরিচালক অধ্যাপক ড. বিমান চন্দ্র বড়ুয়া। ধন্যবাদ জ্ঞাপন করেন পালি এন্ড বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের চেয়ারপার্সন ড. নীরু বড়ুয়া। অনুষ্ঠান সঞ্চালন করেন বিভাগের সহকারী অধ্যাপক মো. আশিকুজ্জামান খান কিরন। 


উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমাজে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠা, জনকল্যাণ সাধন ও অন্তর্ভুক্তিমূলক সমাজ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। 

আরো পড়ুন