শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
শিক্ষক হত্যা ও লাঞ্ছনার ঘটনায় ইবি শিক্ষকদের নিন্দা
ইবি প্রতিবেদক:
২৮ জুন, ২০২২ ১৮:৪৫:৪০
প্রিন্টঅ-অ+

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সাভারে কলেজ শিক্ষককে পিটিয়ে হত্যা ও নড়াইলে শিক্ষক লাঞ্ছনা প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছে ছয়জন শিক্ষক। মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশে এ কর্মসূচি পালন করেন তারা। 


অবস্থান কর্মসূচিতে আইসিটি বিভাগের প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্ম্মণ, প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, প্রফেসর ড. বিকাশ চন্দ্র সিংহ, সহযোগী অধ্যাপক ড. জসিম উদ্দিন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. আহসান-উল-আম্বিয়া ও বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন। 


এসময় শিক্ষকরা বলেন, সাভারে কলেজ প্রভাষককে পিটিয়ে হত্যা ও নড়াইলে শিক্ষক লাঞ্ছনা খুবই দুঃখ জনক দুইটি ঘটনা। তারই প্রতিবাদে আজ আমাদের এ অবস্থান কর্মসূচি। এসব ঘটনা মোটেই কাম্য নয়। যে বা যারাই এগুলো করুক এ জায়গাটি যদি আমরা সংশোধন করতে না পারি ভবিষ্যতে আমাদেরকে এর জন্য চড়ম মূল্য দিতে হবে। আমরা এই ঘটনা দুটির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এর সাথে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি। 


এদিকে ঘটনা দুইটির নিন্দা জানিয়ে প্রতিবাদলিপি দিয়েছে বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট। সংগঠনটির সভাপতি প্রফেসর ড. কাজী আখতার হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার  স্বাক্ষরিত প্রতিবাদলিপিতে তারাও এই ঘটনার সাথে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন। 

আরো পড়ুন