শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
সোহরাওয়ার্দী কলেজেই অনুপস্থিত ২৪৫ জন
অপূর্ব চক্রবর্তী
১২ আগস্ট, ২০২২ ২২:০০:৫২
প্রিন্টঅ-অ+

শুক্রবার (১২ আগস্ট ২০২২) বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শুরু হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম। এতে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজেই অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ২৪৫ জন বিষয়টি নিশ্চিত করেছেন সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি (সোকসাস)।


সোহরাওয়ার্দী কলেজ সাংবাদিক সমিতি (সোকসাস) কর্তৃপক্ষ জানান, প্রায় ১৫ শত পরীক্ষার্থীর এই প্রতিষ্ঠানে পরীক্ষার দেওয়ার কথা থাকলেও উপস্থিত ছিলেন ১২৫৫ জন।


সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে পরীক্ষার্থীদের জন্যে নির্ধারিত ৫ মিনিট এবং ২০ মিনিট পরে দুইজন পরীক্ষার্থী আসলে বিশেষ বিবেচনায় তাদের পরীক্ষায় বসার সুযোগ করে দেওয়া হয়। এছাড়া বিভিন্ন ছাত্র কল্যাণ পরিষদ এবং স্বেচ্ছাসেবী সংগঠনের সহায়তায় কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয় বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা। 


আজকের পরীক্ষায় প্রশ্নের মান নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ছিল মিশ্র প্রতিক্রিয়া। অনেকেই বলছেন প্রশ্নের মান ছিল স্ট্যান্ডার, আবার কেউ কেউ বলছেন শুধু থিওরি উপর ভিত্তি করেছিল প্রশ্ন। অনেকেই বলছেন থিওরি, ম্যাথম্যাটিকাল টার্ম উভয়ের উপর ভিত্তি করেছিল প্রশ্ন।


আজ বিকেল সাড়ে তিনটা থেকে শুরু হওয়া এক ঘন্টার বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা রাজধানীর ১৪টি কেন্দ্রে একসঙ্গে শুরু হয়। 


এ বছর সাত কলেজের বিজ্ঞান ইউনিটে ৬ হাজার ৫০০ আসনের বিপরীতে আবেদন পড়েছে ৩৯ হাজার ৫১৭টি অর্থাৎ প্রতি আসনের বিপরীতে ভর্তি যুদ্ধ লড়বেন ছয় জন শিক্ষার্থী। 


আগামী ১৯ আগস্ট শুক্রবার কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট এবং ২৬ আগস্ট শুক্রবার বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আরো পড়ুন