শিরোনাম :

  • রাজধানীতে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
সোহরাওয়ার্দী কলেজে উপস্থিতি ৯১% (শতাংশ)
অপূর্ব চক্রবর্তী, সোহরাওয়ার্দী কলেজ প্রতিনিধি:
১৯ আগস্ট, ২০২২ ২১:৪২:৫৮
প্রিন্টঅ-অ+

শুক্রবার (১৯ আগস্ট ২০২২) ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেযে পরীক্ষার্থীদের উপস্থিতির হার ছিল ৯১% (শতাংশ) 


সোহরাওয়ার্দী কলেজের অফিসার্স কাউন্সিল থেকে জানা যায়, ২২০০ জনের পরীক্ষা দেওয়ার কথা থাকলেও এদিন পরীক্ষা দিয়েছে ১৯৯৬ জন।


সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে পরীক্ষার্থীদের জন্যে নির্ধারিত সময়ের পরে আসলেও বিশেষ বিবেচনায় তাদের পরীক্ষায় বসার সুযোগ করে দেওয়া হয়। 


এছাড়া বিভিন্ন ছাত্র কল্যাণ পরিষদ এবং স্বেচ্ছাসেবী সংগঠনের সহায়তায় কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে শেষ হয় কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা। 


আজকের পরীক্ষায় প্রশ্নের মান নিয়ে প্রশ্ন করলে জানা যায় প্রশ্নের মান ছিল সন্তোষজনক। অনেকেই বলছে ৭০-৮০ নাম্বার থাকবে, বেশিরভাগই ছেলে পরীক্ষার্থীদের লক্ষ্য ছিল ঢাকা কলেজ। 


আজ সকাল এগারোটা থেকে শুরু হওয়া এক ঘন্টার কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা রাজধানীর ১৪টি কেন্দ্রে একসঙ্গে শুরু হয়। 


এ বছর সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ৯ হাজার ৭০৩টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৩৮ হাজার ৬৪৪টি অর্থাৎ প্রতি আসনের বিপরীতে ভর্তি যুদ্ধ লড়বেন চার জন শিক্ষার্থী। 


আগামী ২৬ আগস্ট (শুক্রবার) বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শেষ হবে সাত কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা।

আরো পড়ুন