শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
৪ দফা দাবিতে মানববন্ধন করার ঘোষণা বাঙলা কলেজ শিক্ষার্থীদের
বাঙলা কলেজ প্রতিনিধি
২১ আগস্ট, ২০২২ ১৯:৩৪:৩৪
প্রিন্টঅ-অ+

সরকারি বাঙলা কলেজে ৪ দফা দাবিতে মানববন্ধন করার ঘোষণা দেওয়া হয়েছে। কলেজটিতে আবাসন ব্যবস্থার জন্য হল বৃদ্ধিসহ ও পরিবহনে বাসের ব্যবস্থা করার জন্য দীর্ঘদিন ধরে কর্তৃপক্ষকে জানালেও কাজে আসেনি। বারবার আশ্বাস পেলেও হল কিংবা বাস কোনটি পায়নি শিক্ষার্থীরা। এতে করে শিক্ষার্থীরা প্রতিনিয়তই ভোগান্তিতে পড়ছে।


আশ্বাসের দীর্ঘ সময় পার হলেও শিক্ষার্থীদের জন্য কেন শিক্ষার্থীবান্ধব কোন সিদ্ধান্ত আসছে না এমন প্রশ্ন করছে খোদ প্রতিষ্ঠানটির ছাত্রছাত্রীরা। সাম্প্রতিক সময়ে তিতুমীর কলেজের পুলে নতুন আরও চারটি বাস যোগ হওয়াতে বাঙলা কলেজ শিক্ষার্থীরা বলছে, বাঙলা কলেজের ৬ বছর তিতুমীর কলেজ প্রতিষ্ঠিত হয়েছে তবুও সব দিক থেকে কিভাবে এগিয়ে যাচ্ছে। তিতুমীর কলেজকে কেন ফলো করছে না বাঙলা কলেজ প্রশাসন।


সরকারি বাঙলা কলেজের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী মারুফ আহমেদ এক পোস্টে ৪ দফা প্রকাশ করে তিনি বলেন, ‘এর আগে আমাদের অনেক আশ্বাস দেয়া হয়েছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।  আমাদের সরকারি বাঙলা কলেজ অনেক অনেক পিছিয়ে।  আমরা প্রতিদিন এগুলো নিয়ে আন্দোলন মানববন্ধন করতে চাই না।  আমরা চাই স্থায়ী সমাধান। শিক্ষার্থীদের পাশে থেকে সাধারণ শিক্ষার্থীদের দাবীগুলো পূরণ করে এবার ঘরে ফিরবো ইনশাআল্লাহ্। সেজন্য সকল শিক্ষার্থীদের পাশে চাই।’


এরআগেও বাঙলা কলেজের নানা সমস্যায় এই শিক্ষার্থী একাধিক মানববন্ধন করেছেন। আর তার পোস্টে শতাধিক কমেন্ট পড়েছে মুহুর্তেই, তাতে শিক্ষার্থীরা দ্রুত মানববন্ধন করতে আগ্রহ প্রকাশ করেছে।


সজীব ফরাজি নামে এক শিক্ষার্থী বলেছেন, সেই ২০১৯ সালে কলেজ এসেছি। তখন থেকে প্রতি বছর নবীন বরণ অনুষ্ঠানে আশ্বাস পেয়েছি বাস সংকট , ক্যান্টিন নির্মাণ, মেয়েদের হলের কাজ দ্রুত করা হবে।  কিন্তু বাস্তব তার উল্টে,  বাস্তবায়ন কিছুই হয়নি। আফসোস ২৫ একর জায়গা আছে কিন্তু এই  সঠিক বাস্তবায়ন নাই। বর্তমানে অধ্যক্ষ ম্যামের কাছে দাবি এই সমস্যার প্রতিকার চাই,চাই বাস্তবায়ন, চাই আধুনিক বাঙলা কলেজ।


মানববন্ধন এর মূল বিষয়গুলো -১. মেয়েদের হল নির্মাণ করতে হবে। ২. ক্যান্টিন নির্মাণ করতে হবে। ৩.বাসের ব্যবস্থা করতে হবে এবং ৪.ক্যাম্পাসের লেকটিকে স্থায়ী ভাবে পরিষ্কার করে পরিবেশ বান্ধব এবং ব্যবহার উপযোগী করতে হবে।

আরো পড়ুন