শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
‘ধৈর্য’ ধরার আহ্বান অধ্যক্ষের, শিক্ষার্থীরা বলছেন ‘নিয়ম রক্ষার প্রতিশ্রুতি’
বাঙলা কলেজ প্রতিনিধি :
২৩ আগস্ট, ২০২২ ২৩:৪৪:০১
প্রিন্টঅ-অ+

শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে কলেজ প্রশাসন কাজ করে যাচ্ছে বলে জানিয়ে ‘ধৈর্য’ ধরতে বললেন বাঙলা কলেজ অধ্যক্ষ ড. অধ্যাপক ফেরদৌসী খান। 


মঙ্গলবার (২৩ আগস্ট) রাতে বাঙলা কলেজ সাংবাদিক সমিতির (বাকসাস) ফেসবুক পোস্ট থেকে এ তথ্য জানা গেছে।


পোস্টের বরাতে জানা গেছে, শিক্ষার্থীদের ধৈর্য ধরার আহ্বান জানিয়ে অধ্যাপক ফেরদৌসী বলেছেন, বাস-ক্যান্টিনসহ শিক্ষার্থীদের যাবতীয় দাবি নিয়ে কলেজ প্রশাসন কাজ করছে। আগামী ১০-১৫ দিনের মধ্যে এর বাস্তবায়ন দেখা যাবে বলেও তিনি প্রতিশ্রুতি দিয়েছেন।


তবে অধ্যক্ষের এমন বার্তাকে ‘নিয়ম রক্ষার প্রতিশ্রুতি’ আখ্যা দিচ্ছেন শিক্ষার্থীরা। হাসিবুল হাসান হৃদয় নামে এক শিক্ষার্থী ওই পোস্টে মন্তব্য করেন, তিন বছর থেকে এসব শুনে আসছি। আল-আমিন নামে আরেক শিক্ষার্থী লিখেন, ১০-১৫ দিন না বছর? ‘ছাত্ররা ঠাণ্ডা হয়ে গেলে আবার ভুলে যাবেন সব!’- এমন দাবিও করেছেন এক শিক্ষার্থী।


এর আগে, ২১ আগস্ট সরকারি বাঙলা কলেজে ৪ দফা দাবিতে মানববন্ধনের ঘোষণা দেয় শিক্ষার্থীরা। দাবিগুলো ছিল- মেয়েদের হল নির্মাণ, ক্যান্টিন নির্মাণ, গণপরিবহনের ব্যবস্থা, ক্যাম্পাসের লেক স্থায়ীভাবে পরিষ্কার করে পরিবেশবান্ধব এবং ব্যবহার উপযোগী করা।

আরো পড়ুন