শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
ভালো সিজিপিএ’র পাশাপাশি নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে হবে
আশিক মাহমুদ, ক্যাম্পাস প্রতিনিধি:
২৫ আগস্ট, ২০২২ ১৫:৪২:০৬
প্রিন্টঅ-অ+

গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর মো. গোলাম সামদানী ফকির বলেছেন, শুধুমাত্র ভালো সিজিপিএ পেলে চলবে না, একই সঙ্গে সমাজের জন্য একজন নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে নিজেকে তৈরী করতে হবে।


বুধবার (২৪ আগস্ট) পূর্বাচলে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে ‘স্ট্রেংথেনিং লিডারশিপ স্কিলস ফর দ্য ক্লাব লিডার’ শীর্ষক কর্মশালার সমাপনী দিনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। গ্রিন ইউনিভার্সিটির ১৯টি সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে এ কর্মশালার আয়োজন করা হয়।


প্রফেসর মো. গোলাম সামদানী ফকির বলেন, বিশ্ববিদ্যালয়ে একজন শিক্ষার্থীর কাছে আমাদের চাওয়া থাকে- তারা যেন চার বছরে পূর্ণাঙ্গ মানুষ হিসেবে নিজেদের গড়ে তোলে, ভালো সিজিপিএর পাশাপাশি তারা যেন নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হয়। শিক্ষার্থীরা যে বিষয়ে অধ্যয়ন করছে সে বিষয়ে যেন দক্ষতা অর্জন করে।


কর্মশালায় অংশ নেওয়া বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের উদ্দেশে উপাচার্য বলেন, লিডারশিপ কোন পজিশন নয়। লিডারশিপ হচ্ছে একটি প্রক্রিয়া যা সেটিং ও সিচ্যুয়েশন তৈরী করার জন্য সাহায্য করে।


উল্লেখ্য, গ্রিন ইউনিভার্সিটির ১৯টি ক্লাবের নেতৃবৃন্দের জন্য দুই দিনব্যাপী কর্মশালার আয়োজন করে ‘সেন্টার অব এক্সিলেন্স ফর টিচিং অ্যান্ড লার্নিং (সিইটিএল)। প্রথম দিনের প্রশিক্ষণ গত ১১ আগস্ট রাজধানীর শেওড়াপাড়ায় বিশ্ববিদ্যালয়ের সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। বুধবার (২৪ আগস্ট) ছিল স্থায়ী ক্যাম্পাসে কর্মশালার দ্বিতীয় দিন। উপাচার্য প্রফেসর মো. গোলাম সামদানী ফকিরের সরাসরি তত্ত্ববধানে এ কর্মশালা সম্পন্ন হয়। কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন  উপাচার্য।

আরো পড়ুন