শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
পরিবেশ রক্ষা ও সংরক্ষণ করা সকলের নৈতিক দায়িত্ব: জিইউবি উপাচার্য
ক্যাম্পাস প্রতিনিধি :
২৬ আগস্ট, ২০২২ ১৪:৫৩:৫৫
প্রিন্টঅ-অ+

গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম সামদানী ফকির বলেছেন, বর্তমান প্রেক্ষাপটে পরিবেশ রক্ষা ও সংরক্ষণ করা সকলের নৈতিক দায়িত্ব। পরিবেশের দূষিত উপাদান আমাদের স্বাস্থ্যের ওপর ক্ষতিকর প্রভাব ফেলছে। তাই আমরা মানুষ হিসেবে নিজেদের ভূমি ও পরিবেশকে দূষণের হাত থেকে রক্ষা করতে হবে।


বৃহস্পতিবার (২৫ আগস্ট) শ্যাওড়াপাড়ায় অবস্থিত গ্রিন বিশ্ববিদ্যালয়ের সিটি ক্যাম্পাসে ‘সবুজ -সবুজের জন্য ’ এই স্লোগানকে সামনে রেখে গ্রিন ইকো ওয়ারিয়র্স ক্লাবের জনসচেতনতা মূলক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গ্রিন ইউনিভার্সিটির ইকো ওয়ারিয়র্স ক্লাবের সকল সদস্য, শিক্ষকমণ্ডলী ও অন্যান্য শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে সমাবেশটি অনুষ্ঠিত হয়।


এসময় প্রফেসর ড. মো. গোলাম সামদানি ফকির  আরও বলেন, সাগরের পানি দূষিত হওয়ায় বিপন্ন অনেক জলজ জীবন। হুমকির মুখে আমাদের ভূমি।   আমাদের পরিবেশকে ঠিক রেখে আমাদের ভূমিকে রক্ষা করতে হবে।'


এসময় ইকো ওয়ারিয়র্স ক্লাবের সদস্যদের উপস্থিতিতে ক্যাম্পাসের সামনের ফুটপাত ও সড়কে থাকা ময়লা আবর্জনা পরিষ্কার কার্যক্রম অনুষ্ঠিত হয়। 


ইকো ওয়ারিয়র্স ক্লাব মডারেটর ড. শরিফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অধ্যাপক ড. ফারহানা হেলাল মেহতাব, অধ্যাপক ড. সাইফুল আজাদ, ড. মোহাম্মদ আফজাল হোসেন খান ও ড. মো. আরিফুজ্জামান প্রমুখ।

আরো পড়ুন