শিরোনাম :

  • বিদ্যুৎ স্বাভাবিক হতে সময় লাগবে ‘৮ থেকে ১০ ঘণ্টা’ ঢাকায় বিদ্যুৎ স্বাভাবিক ‘রাত ৮টার মধ্যে, চট্টগ্রামে ৯টায়’দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুমআফগান ক্রিকেট বোর্ডের সিইওকে বিদায় দিল তালেবান
প্রতিষ্ঠা বার্ষিকীতে তিতুমীর কলেজ নাট্যদলের 'সাধনা'
ক্যাম্পাস প্রতিনিধি
২৮ আগস্ট, ২০২২ ১৫:৩৯:৩০
প্রিন্টঅ-অ+

সমাজে যুগে যুগে নারীদের প্রতি হয়ে আসা বর্বর অত্যাচারের চিত্র ফুটিয়ে তুলেছে নাটক 'সাধনা' । রাজধানীর সরকারি তিতুমীর কলেজে তিতুমীর নাট্যদলের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নাটকটি মঞ্চায়িত হয়।


রবিবার (২৮ আগস্ট) কলেজটির শহীদ বরকত মিলনায়তনে নাট্যদলের সভাপতি ওয়ালিউল্লাহ তুহিন'র পরিচালনায় নাটকটির মঞ্চায়ন হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মোঃ মহিউদ্দিন ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদক এএসএম আসাদুজ্জামান ।


প্রধান অতিথির বক্তব্যে তিতুমীর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ মহিউদ্দিন বলেন, আজকের নাটক "সাধনা" আমার কাছে অত্যন্ত ভালো লেগেছে। একটি পরিপক্ক নাটক কিভাবে ফুটিয়ে তুলতে হয় তা তিতুমীর নাট্যদল ভালো করেই ফুটিয়ে তুলেছে।


শিক্ষক পরিষদের সম্পাদক এএসএম আসাদুজ্জামান বলেন, এই নাটক থেকে আমরা দুটি জিনিস শিখতে পারি। প্রথমত সমাজে আদিম কাল থেকে প্রচলিত যৌতুক প্রথা ও সমাজে নারীদের প্রতি পুরুষদের যেই বিরূপ দৃষ্টি তা থেকে আমাদের বের হয়ে আসতে হবে। 


এই সময় আরও উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকগণ। এছাড়াও উপস্থিত ছিলেন তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো: রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল ও অন্যান্য শিক্ষার্থীবৃন্দ।

আরো পড়ুন